পুলিশে বড় নিয়োগ বিজ্ঞপ্তি আসছে

0
110

আসছে জুন মাসে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। এবার ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রায় ১০ হাজার কনস্টেবল নেওয়া হবে।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, এবার পুলিশের কনস্টেবল পদে আবেদনের জন্য শিক্ষাগত ও শারীরিক যোগ্যতায় কিছুটা পরিবর্তন আনা হতে পারে। এরমধধ্যে প্রার্থীর আবেদনের যোগ্যতার মানদণ্ড কিছুটা বাড়িয়ে নূন্যতম এইচএসসি করা হতে পারে। তবে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।

এছাড়া এবার নিয়োগের ক্ষেত্রে পুরুষদের কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি আগের উচ্চতাই বহাল থাকতে পারে। তবে নারীদের উচ্চাতা ২ ইঞ্চি বাড়িয়ে ৫ ফুট ৪ ইঞ্চি করা হতে পারে। আর আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২০ বছর।

পুলিশের মানবসম্পদ ব্যবস্থাপনা শাখা সূত্র জানায়, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। কয়েকটি বিষয় চূড়ান্ত হলে জুন মাসের মাঝামাঝি সময়েই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। যা প্রায় দুই মাস চলমান থাকবে।

স্বচ্ছতা ও তদবির কমাতে নিয়োগবিধিতে বিভিন্ন সংশোধনী আনা হচ্ছে। নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা দেওয়া থাকবে। তবে শিক্ষাগত যোগ্যতায় যারা এগিয়ে তাদের অগ্রাধিকার দেওয়া হবে।