আন্তর্জাতিক

পাকিস্তানে পাঁচতলা ভবন ভেঙে হতাহত ১০

  • 8
    Shares

পাকিস্তানের করাচি শহরের এক আবাসিক এলাকায় রোববার রাতে একটি পাঁচতলা ভবন ভেঙে পড়েছে। এ ঘটনায় কমপক্ষে দুইজন নিহত এবং আরও আটজন আহত হয়েছেন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র ডন

রবিবার রাতে সিন্ধু প্রদেশের রাজধানী করাচি শহরের আবাসিক এলাকা লিয়াকত কলোনিতে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।দুর্ঘটনার পরপরই শুরু হয় উদ্ধার তৎপরতা। উদ্ধারকারীরা ইতিমধ্যে ভাঙা ভবনের ধ্বংসস্তূপ থেকে এক নারী ও শিশুর মরদেহ উদ্ধার করেছে। এছাড়া জীবিত অবস্থায় আরও আটজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার অভিযান এখনও চলছে।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে দীর্ঘদিন ধরেই পুরনো ওই ভবনটির জরাজীর্ণ অবস্থায় ছিল।সিন্ধুর বিল্ডিং কন্ট্রোল অথরিটির (এসবিসিএ)মুখপাত্র আলী মেহদি বাজমি জানান, ভবনটিকে অনেকদিন আগেই তারা বিপজ্জনক ঘোষণা করেছিলেন। এছাড়া ভবনটির বেহাল দশা নিয়ে তারা এর বাসিন্দাদের সতর্কও করেছিলেন। অনেক পরিবার তাদের নিজস্ব আবাসন খালি করে চলেও গিয়েছিল। কিন্তু এতে রয়ে গিয়েছিল বেশ কিছু পরিবার।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ডন’কে জানান, রোববার সকালে ওই ভবনে একটি বড় ফাটল দেখা দেয়। এরফলে আতঙ্কিত হয়ে আরও বেশ কয়েকজন মানুষ তাদের অ্যাপার্টমেন্ট খালি করে দেয়। তারপরও বেশ কিছু পরিবার রয়ে যায়।তবে এমন একটি বিপজ্জনক ভবনটি খালি করে দিতে জেলা প্রশাসন যে উদ্যোগ নেয়নি তা নিশ্চিত।

পাকিস্তানে এ ধরনের দুর্ঘটনা কোন নতুন বিষয় নয়। এর আগে গত মার্চে করাচির গুলবাহার এলাকায় এ জাতীয় এক ভবন ধসের ঘটনায় ২৭ জন প্রাণ হারিয়েছিলেন।জানা গিয়েছে ওই বিল্ডিং-এ ৪০ টিরও বেশি অ্যাপার্টমেন্ট ছিল। এছাড়া বিল্ডিং-এর ওপরে একটি পেন্টহাউসও ছিল।


  • 8
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button