মানিকগঞ্জে শিশু ধর্ষণ মামলায় অভিযুক্ত ধর্ষক আটক

0
78

মোহাম্মদ জহিরুল ইসলাম,মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের পশ্চিম শানবান্দা গ্রামের একটি কাঠবাগান থেকে শিশু সিনহা আক্তারের (৭) মরদেহ উদ্ধার করে পুলিশ। মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদন অনুযায়ী শিশু সিনহাকে ধর্ষণ করার বিষয়ে নিশ্চিত হয় পুলিশ। এরপর গ্রেফতার করা হয় ধর্ষক সিফাত হোসেন ওরফে শাকিলকে (১৩)।

বুধবার (২৬ মে) দুপুরে মানিকগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার কক্ষে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাফিজুর রহমান। এর আগে সিনহাকে ধর্ষণ ও হত্যার অভিযোগে মঙ্গলবার (২৫ মে) বিকেলে গ্রেফতার করা হয় কিশোর শাকিলকে।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, ২১ মে খেলাধুলার কথা বলে সিনহাকে বাড়ি থেকে আধ কিলোমিটার দূরের একটি কাঠবাগানে নিয়ে যায় প্রতিবেশী সিফাত হোসেন ওরফে শাকিল। সেখানে ধর্ষণের সময় কান্নাকাটি শুরু করে সিনহা এবং বিষয়টি বাড়ির লোকজনকে বলে দিবে বলে জানায়।

যে কারণে ধর্ষণের পর শ্বাসরোধ করে সিনহাকে হত্যা করা হয় বলে সংশ্লিষ্ট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেয় কিশোর শাকিল। ধর্ষণ শেষে সিনহার গলায় থাকা রুপার চেইন এবং কানের দুল নিয়ে নিজ বাড়িতে রেখে দেয় শাকিল। পরে শাকিলের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী চেইন ও কানের দুল শাকিলের বাড়ির আলমারি থেকে উদ্ধার করে পুলিশ।

মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের পশ্চিম শানবান্দা গ্রামের আব্দুল হালিমের মেয়ে সিনহা আক্তার স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ছিল। আর তাকে ধর্ষণ শেষে হত্যার দায়ে গ্রেফতার হওয়া শাকিল একই এলাকার প্রবাসী শফিকুল ইসলামের ছেলে।

মানিকগঞ্জ সদর থানায় প্রেস ব্রিফিংকালে সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার ভাস্কর সাহা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাস আকবর আলী, সিনহা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই জামিনুর রহমান উপস্থিত ছিলেন।