আদালতের ওপর নির্ভর করছে ৫৪ হাজার শিক্ষক নিয়োগ

0
135

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের বিষয়ে আদালতের নির্দশনা না পাওয়া পর্যন্ত অপেক্ষা ছাড়া আর কিছুই করার নেই বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সদ্য বিদায়ী চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন।

সোমবার (২৪ মে) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এসব শিক্ষকের নিয়োগের বিষয়ে জানতে চাইলে তিনি  এ  কথা বলেন।

আশরাফ উদ্দিন বলেন, সবকিছুই প্রস্তুত করা আছে। তবে আদালতের নির্দেশের জন্য অপেক্ষা করতে হচ্ছে। নির্দেশনার আগে কিছুই করা যাচ্ছে না। আদালত যদি স্থগিতাদেশ তুলে নেন তাহলে যেকোনো মুহূর্তে এই সুপারিশ করা যেতে পারে।

১৬তম মৌখিক পরীক্ষার বিষয় নতুনভাবে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি জানিয়ে তিনি বলেন, শিগগিরই নতুন চেয়ারম্যান আসবেন। তিনি ১৬তম নিবন্ধনধারীদের মৌখিক পরীক্ষার বিষয় সিদ্ধান্ত নেবেন। বর্তমানে এটা স্থগিত আছে।

আশরাফ উদ্দিন বলেন, আমার পরে এনটিআরসিএতে যিনি আসবেন তিনি যেন খুব সহজেই বাকি কাজগুলো সম্পন্ন করতে পারেন। সেগুলো গুছিয়ে যাওয়ার কাজগুলোর জন্য এখনো নতুন কর্মস্থলে যাওয়া হয়ে ওঠেনি। আমি চেষ্টা করেছি আমার প্রতিটি দিন কাজে লাগানোর। চাকরির যোগ্যতা অর্জন করার পরও চাকরিতে যোগ না দিতে পারার কষ্ট সবাই অনুধাবন করতে পারে না। আমি চেষ্টা করেছি দ্রুত বিষয়টির সমাধান করতে।

তিনি আরও বলেন, আমরা অনেকভাবে চেষ্টা করেছি যেন তৃতীয় গণবিজ্ঞপ্তির স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়। তবে বিজ্ঞ আদালত ৩১ মে পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছেন। আদালতের নির্দশনা না পাওয়া পর্যন্ত এখন অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার নেই। গণবিজ্ঞপ্তির সুপারিশ করে যেতে না পারাটা আমাকে সব সময় ভোগাবে। একটা আক্ষেপ থেকেই যাবে।