উন্নয়নের সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: মুরাদ হাসান

0
92

তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি বলেছেন, করোনা ভাইরাস একটা যুদ্ধ।এ যুদ্ধে আপনার দায়িত্ব ঘরে থাকা।

বাংলাদেশ একটি জনবহুল এবং অত্যন্ত ঘনবসতিপূর্ণ দেশ।সতর্ক হয়ে চলাফেরা এবং স্বাস্থ্যবিধি যথাযথ ভাবে মানলে সংক্রমণের হার মোকাবিলা করা সম্বব।করোনা মোকাবেলা ও জনগণের সুরক্ষায় সরকার নিরলস ভাবে কাজ করছে।অর্থনৈতিক কর্মকা- বন্ধ রাখলে কর্মহীনতা, আয় রোজগারের পথ বন্ধ হওয়া এবং অন্যান্য সামাজিক ও অর্থনৈতিক কারণে ব্যাপক অপুষ্টি, রোগবালাই এমনকি মৃত্যু ঘটতে পারে। সে কারণে জীবন ও জীবিকার মধ্যে একটি ভারসাম্য রক্ষা করার জন্য সরকারকে কাজ করতে হচ্ছে।গতকাল শনিবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসকদের বসার জায়গা সংকুলান না হওয়ায় বহির্বিভাগে তিনটি নতুন রুমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান আরো বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।করোনা ভাইরাসের সংক্রমণের সময়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশে মহামারি মোকাবেলায় সরকারের জীবন ও জীবিকার এমন সুষম নীতির কারণেই বাংলাদেশের উন্নয়নের বিষয়টি সম্ভব হয়েছে।দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।অর্থনীতি, মানবসম্পদ, অবকাঠামো, নিরাপত্তা, রাষ্ট্র ব্যবস্থাপনা থেকে শুরু করে এমন কোনো ক্ষেত্র নেই যেখানে উন্নতির ছোঁয়া লাগেনি।বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্ন নিয়ে শেখ হাসিনা যখন সরকার গঠন করে, এ দেশের মানুষ অন্য এক বাংলাদেশের গল্প শুনতে পায়। এক সময় যেই বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলে সমালোচনা করা হয়েছিল, সেই দেশই আজ বিশ্ব বাজারে বিনিয়োগের কেন্দ্রে পরিণত হচ্ছে, তিনি বলেন,স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সেবার মান বৃদ্ধি করতেই এই নতুন রুমের ব্যবস্থা করা হয়েছে।স্বাস্থ্য কমপ্লেক্সে গর্ভবতী মায়েদের অপারেশন ব্যবস্থা সচল করণের পদক্ষেপ নেওয়া হচ্ছে। সর্বপরি হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা সেবা প্রদান আরো সহজতর করতে সকল ধরনের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান।

এসময় উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস,উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ,পৌর মেয়র মনির উদ্দিন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গাজী মোহাম্মদ রফিকুল হক,আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহেদুর রহমান,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেন,পোগলদিঘা ইউপি চেয়ারম্যান সামস উদ্দিন, কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল,পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান প্রমুখ সহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী।