চট্টগ্রামে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু

0
192

ঈদে নানা বাড়িতে আসল বেড়াতে। কিন্তু সে বেড়ানোটা কাল হল সাত বছরের শিশু ইমাম হোসাইন আবিরের। নানা বাড়িতে বেড়াতে এসে লাশ হল শিশুটি। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কাউখালী হযরত কাঙ্গালি শাহ্ (রহ.) মাজার সংলগ্ন কর্ণফুলী নদীতে নিখোঁজের ২৩ ঘণ্টা পর মিলল আবিরের মরদেহ। গত মঙ্গলবার নিখোঁজ হয় আবির।

বুধবার বেলা ১১টায় স্থানীয়দের সহায়তায় লাশটি উদ্ধার করে পুলিশ। শিশু ইমাম হোসাইন আবির দক্ষিণ পোমরা মোতোয়াল্লি পাড়ার প্রবাসী মুহাম্মদ সৈয়দুর রশীদের একমাত্র সন্তান। সে তার মায়ের সঙ্গে নানার বাড়িতে বেড়াতে এসেছিল।
রাঙ্গুনিয়া থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিল্কী বলেন, ‘নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ আবিরের মরদেহ কর্ণফুলী নদীর বেতাগী গ্রামে ভেসে ওঠে বেলা ১১টায়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

জানা যায়, মো. ইমাম হোসাইন আবির নানার বাড়ির তিনজন ছেলের সঙ্গে নদীতে গোসল করতে নামে। এসময় ইমামের মামাকে দেখে ভয়ে তিনজন নদী থেকে উঠে আসলেও আবির নদীতে থেকে যায়। তাকে দেখতে না পেয়ে এক পর্যায়ে তার মামা খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু তার কোনো খোঁজ না পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। প্রথমে রাঙ্গুনিয়ার একটি টিম এবং পরে চট্টগ্রাম নগরের আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডুবুরি টিম গিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করলেও আবিরের খোঁজ মিলেনি। সর্বশেষ বেলা ১১টায় শিশু আবিরের লাশ পাওয়া যায়।