রাজধানীর পান্থপথের পান্থ প্লাজা বাণিজ্যিক ভবনের আগুন নিয়ন্ত্রণে

0
196

এস ,এম, মনির হোসেন জীবন : রাজধানীর পান্থপথের পান্থ প্লাজা নামের একটি বহুতল বাণিজ্যিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স মোহাম্মদ পুরের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ করে আজ সোমবার বিকেল ৪ টা ৪২ মিনিটের সময় ওই লাগা আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

আজ সোমবার বিকেলে রাজধানীর পান্থপথের পান্থ প্লাজা শেখ রাসেল ইসকোয়ার মোড় ৭ তলা একটি বাণিজ্যিক ভবনের ৫ তলায় এ আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার লিমা খানম আজ বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ সোমবার বিকেল ৪ টা ১০ মিনিটের সময় রাজধানীর পান্থপথের পান্থ প্লাজা নামের ৭ তলা একটি বাণিজ্যিক ভবনের ৫ তলায় এসিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে আগুনে খবর পেয়ে মোহাম্মদপুর স্টেশন থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ৪ টা ৪২ মিনিটের সময় ওই লাগা আগুন নিয়ন্ত্রণে আনে। এছাড়া বিকেল ৫ টা ৪ মিনিটের দিকে পুরোপুরি ভাবে ওই আগুন নিবা’পন করে ফায়ার সার্ভিসের সদস্যরা।

লিমা খানম আরও জানান, আগুনে ওই ভবনের এসি, কম্পিউটার, আসিবার পএ, অন্যান্য কাগজপএ এবং মালামাল সহ ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। এছাড়া আগুনের হাত থেকে ৩০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে।

ৈবদুতিক গোলযোগ থেকে আগুনের সূএপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচেছ। তবে, এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।