স্বাস্থ্যবিধি অমান্য করে ঘোরাফেরার দায়ে কমলনগরে ১৭ জনের জরিমানা

0
87

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের কমলনগরে মাস্ক ছাড়া দ্রুত গতির ট্রাকে সাউন্ড বক্স বাজিয়ে জনজীবন বিপন্ন করায় সাউন্ড বক্স সহ তিনটি পিকআপ আটক করে এবং স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮ এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ আইনে মোট ১৭ মামলায় ১৭ জনকে ৬৩০০/- (ছয় হাজার তিন শত টাকা) জরিমানা করেন কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ কামরুজ্জামান।

১৬ মে (রবিবার) কমলনগর উপজেলা সংলগ্ন আটককৃত ৪১ জনের মধ্যে বাকি ২৪ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ার তাদেরকে মৌখিক সতর্কতা অবলম্বনের নিদর্শনা প্রদান করেন।

ঈদের দিন থেকে রাস্তায় চলছিলো শব্দ দুষণ ও মাস্ক বিহীন ট্রাকের উপর সাউন্ড বক্স বাজিয়ে অতিরিক্ত শব্দ দুষনের হিড়িক।

গত দুই দিন ধরেই স্যোসাল মিডিয়ায় এ নিয়ে ক্ষোভ জানিয়ে প্রতিবাদ জানিয়েছে সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

রাস্তায় দ্রুত গতিতে চলা ট্রাক গুলো বেশির ভাগই রামগতির আলেকজান্ডার মেঘনার পাড়ের উদ্দেশ্য কমলনগর/লক্ষ্মীপুর থেকে আসা।

এতে দেখা যায় কোন রকম স্বাস্থ্য বিধি না মেনে মাস্ক বিহীন শিশু থেকে শুরু করে কিশোর পর্যন্ত এক একটা ট্রাকে বিশ থেকে তিশ জনের মতো থাকে, বিকট শব্দের সাউন্ড বক্স ও হাতে থাকে এক জাতিয় বাঁশি যা বাজালে আশেপাশের মানুষের অসম্ভব যন্ত্রণা পোহাতে হয়।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব কামরুজ্জামান জানান, আলেকজান্ডারগামী সাউন্ডবক্সসহ তিনটি পিক আপে মোট ৪১ জনকে স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য করে পরিভ্রমণের জন্য ধৃত করা হয়। তন্মধ্যে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন,২০১৮ এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ এ মোট ১৭ টি মামলায় ১৭ জনকে ৬৩০০/- অর্থদন্ড জরিমানা করা হয়। আটককৃত বাকি ২৪ জনকে অপ্রাপ্তবস্ক হওয়ায় মৌখিকভাবে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। সবাইকে নিরাপদে থাকার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।