নাটোরের লালপুর উপজেলায় ইসলামী আন্দোলন বাংলাদেশের ঈদ সামগ্রী বিতরণ

0
71

আজ ১২ মে ২০২১ ইং বুধবার নাটোরের লালপুর উপজেলার বিভিন্নি গ্রামের প্রায় দুই শতাধিক অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)’র পক্ষ থেকে সংগঠনটির লালপুর উপজেলা শাখা ঈদ সামগ্রী বিতরণ করেন।

লালপুর উপজেলা সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খালেকুজ্জামানের সভাপতিত্বে ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন (পরশ)।

এসময় ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন বলেন; ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশ ও জাতির কল্যাণে স্বচ্ছতার সাথে জনকল্যাণমূলক কাজ করে যাচ্ছে। করোনার সঙ্কটময় পরিস্থিতিতে সংগঠনটির মানবিক কার্যক্রমের কথা জাতি কোনদিনও ভুলতে পারবে না। করোনাকালীন সময়ের শুরু থেকে সারাদেশে সংগঠনটি সাধ্যমত ত্রাণ বিতরণ, করোনা সংক্রমনে কিংবা করোনার উপসর্গে মৃত মুসলিমদের কাফন-দাফন ও অমুসলিমদের সৎকার কার্যক্রম পরিচালনা করেছে এবং অদ্যবদি তা চালু রেখেছে।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব খালেকুজ্জামান বলেন; পীর সাহেব চরমোনাই’র নির্দেশনায় প্রতি বছরের ন্যায় এবারও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সর্বস্তরের নেতাকর্মীগন তাদের নিজ নিজ এলাকায় সাধ্যমত ঈদ বস্ত্র ও ঈদ সামগ্রী বিতরণ করছে। সমাজের সামর্থ্যবান ধনীক শ্রেণী ও রাজনৈতিক নেতৃবৃন্দের উচিৎ সমাজের প্রতিটি মানুষের কল্যানে কাজ করা। ক্ষুধা ও দারিদ্র সহ সকল প্রকার সঙ্কটময় পরিস্থিতি মোকাবেলায় এক ও ঐক্যবদ্ধ হতে হবে। প্রতিটি মানুষের মৌলিক অধিকার তথা খাদ্য, চিকিৎসা, বস্ত্র ও বাসস্থান নিশ্চিত করতে হবে।

ঈদ সামগ্রী বিতরণের সময় অন এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র ও কবি মাজহারুল ইসলাম রকি, কেএস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা সাইফুল ইসলাম (গিলু), মাহমুদুল হাসান নয়ন, সুইট, সাগর প্রমুখ।