কুমিল্লার হোমনায় ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষয়ক্ষতি

0
80

এ আর রুহুল আমিন হাজারী,কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লা হোমনা উপজেলার রামকৃষ্ণপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ওই ঘটনায় ৪৫ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। তবে অনুমান করা হচ্ছে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি।

হোমনা ফায়ার সার্ভিসের টিম লিডার মোঃ ওসমান গনি জানান- মঙ্গলবার রাত ১২ টা পাচঁ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ঘটনা স্থলে হাজির হয়ে ৪ টি ইউনিটে ১৬ জন সদস্য নিয়ে প্রায় সোয়া তিন ঘন্টা আগুন নিভানোর চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ওই আগুন লাগার ঘটনায় আগুন নিয়ন্ত্রণে আনতে হোমনা ফায়ার সার্ভিসের সাথে একযোগে কাজ করেন পার্শ্ববর্তী মুরাদনগর ফায়ার সার্ভিস।

ওই অগ্নিকান্ডের ঘটনায় মানুষ আহত বা নিহতের কোনো খবর পাওয়া যায়নি।ফায়ার সার্ভিসের টিম লিডার কে আগুন লাগার কারন ও ক্ষয়ক্ষতির পরিমান জানতে চাইলে তিনি বলেন তদন্ত সাপেক্ষে বলা যাবে।

থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসী) মোঃ আবুল কায়েস আখন্দ বলেন- থানা পুলিশ আগুন লাগার খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে যায়। আগুন লাগার কারন চানতে চাইলে তিনি বলেন- দোকানের গুডাউনে প্রথমে আগুন লাগার খবর পাই।

তবে কিভাবে আগুন লেগেছে তার কারন সঠিকভাবে এখনও জানা যায়নি। ওই দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমন দে ঘটনা স্থল পরিদর্শন করেন।