রাজধানীতে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ তিন ব্যক্তি গ্রেফতার

0
89

এস,এম,মনির হোসেন জীবন – রাজধানীর চকবাজার ও যাত্রাবাড়ী এলাকা থেকে বিপুল পরিমাণ বিভিন্ন প্রকার বিস্ফোরক জাতীয় দ্রব্যসহ তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – তারক সেন (২৮), বিশ্বজিৎ দেব ওরফে মতু (৪০) ও স্বপন নন্দী (৪৫)।

এসময় পৃথক দু’ টি অভিযানে তাদের নিকট থেকে মোট ৩ হাজার ৫ শ ৪৪ পিস বিভিন্ন প্রকার বিস্ফোরক জাতীয় দ্রব্য, ৪’টি মোবাইল ফোন ও নগদ- ৭ হাজার ৫ শ ৫৫ টাকা উদ্ধার করা হয়। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার দুপুর আড়াই টার পর র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার চকবাজার মডেল থানার চক সার্কুলার রোড মক্কা টাওয়ার এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার আটশত ষাট পিস বিভিন্ন প্রকার বিস্ফোরক জাতীয় দ্রব্যসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তাতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – তারক সেন (২৮) ও বিশ্বজিৎ দেব ওরফে মতু (৪০)। এসময় তাদের নিকট থেকে দু টি মোবাইল ফোন ও নগদ- ছয় হাজার বিশ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ ঢাকাসহ এর আশপাশের এলাকায় বিস্ফোরকদ্রব্য সরবরাহ করে আসছিল।

অপর দিকে, র‌্যাব-১০ এর এএসপি এনায়েত কবীর সোয়েব আজ মঙ্গলবার আরও জানান, সোমবার বিকেল সোয়া তিনটার দিকে র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় অপর একটি অভিযান চালিয়ে ছয়শত চুরাশি পিস বিভিন্ন প্রকার বিস্ফোরক জাতীয় দ্রব্যসহ ১ জন ব্যক্তিকে গ্রেপ্তাতার করে।

তিনি জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তিদের নাম স্বপন নন্দী (৪৫)। এসময় তাদের নিকট থেকে ২ টি মোবাইল ফোন ও নগদ- ১৫৩৫ টাকা উদ্ধারমুলে জব্দ করা হয়। এবিষয়ে পৃথক দু’ টি ঘটনায় গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।