কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা নয়নকে দল থেকে বহিষ্কারের জন্যই মিথ্যা ধর্ষণ মামলা

0
178

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ বেশ কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়নের নামে তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে একটি মামলার সংবাদ। এতে সমাজের মুখে অনেকটাই হেয় প্রতিপন্ন হয় নয়নের পরিবার সহ আত্মীয় স্বজনেরা।

কিন্তু মামলার বাদী মহিমা আমানুর এর জবানবন্দিতে জানা যায় এ ধর্ষণ মামলাটি কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্ররোচনায় তিনি নয়নের বিরুদ্ধে করেন।

জানায়ায়, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক ফয়েজ উমান খানের সাথে নয়নের দীর্ঘদিন ধরে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়নের মতবিরোধ ছলছিলো। এর জের ধরে দল থেকে লুৎফর রহমান নয়নকে বহিষ্কার করার লক্ষ্যে মহিমা আমানুর নামের এক তরুনী দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানো চেষ্টা করছিলো তারা। পরবর্তীতে মামলার বাদী মহিমা আমানুরের সাথে সাথে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়েজ ওমান খানের একটি অডিও ফাঁস হওয়ায় নয়নের বিরুদ্ধে সাজানো ধর্ষণ মামলার বিষয়টি পরিস্কার হয়ে ওঠে। একই সাথে পিবিআই কর্মকর্তা ধর্ষণের কোন আলামতও পাননি বলে জানা গেছে।

পরে মামলার বিষয়ে বাদী মহিমা আমানুর মিডিয়া কর্মীর এক সাক্ষাৎকারে স্বীকার করেছেন যে, তিনি মামালাটি জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন এবং সাধারণ সম্পাদক ফয়েজ উমান খানের প্ররোচনায় নয়নকে হেয় প্রতিপন্ন করা সহ দল থেকে বহিষ্কার করার জন্য তিনি এ মামলাটি করেছেন।

তবে জেলা ছাত্রলীগ সভাপতি এ ঘটনার সাথে কোনরূপ সম্পৃক্ততা নেই বলে তার দাবি। তিনি মামলার বিষয়টি ব্যাক্তি স্বার্থে করা হয়েছে বলে জানান।

এ বিষয়ে ভুক্তভোগী লুৎফর রহমান নয়নের সাথে কথা বললে তিনি জানান, আমার বিষয়ে যে অভিযোগ তুলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। তবে মিথ্যা মামলার বিষয়ে বাদীর বিরুদ্ধে কোন ব্যাবস্থা নিবেন কিনা তা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়টা আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।