কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিলেন তজুমদ্দিন উপজেলা যুবলীগ

0
88

মোহাম্মদ তন্ময়,তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি: লকডাউনে শ্রমিক ও অর্থ সংকটের খবর পেয়ে এক কৃষকের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দিলেন তজুমদ্দিন উপজেলা যুবলীগের নেতৃবৃন্দরা।

শনিবার ( ৮ ই মে) সকালে শম্ভুপুর ইউনিয়নের কৃষক ইউসুফ মিয়ার ৩২ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে দেন তারা। কৃষকের ক্ষেতের ধান যুবলীগের নেতাকর্মীদের কাটতে দেখে প্রশংসায় ভাসাচ্ছেন সচেতনমহলসহ স্থানীয়রা।

এসময়- তজুমদ্দিন উপজেলা যুবলীগের সভাপতি মেহেদী হাসান মিশু হাওলাদার, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, শম্ভুপুর ইউনিয়ন দক্ষিণ যুবলীগ সভাপতি জামাল উদ্দিন জাবু, মোঃ রুবেল পন্ডিত,মোঃ ইব্রাহিম হোসাইন সহ ২৫-৩০জন নেতাকর্মী নিয়ে ধান কাটায় অংশ নেন।

এবিষয়ে কৃষক ইউনুস মিয়া বলেন, অন্যের ৩২ শতাংশ জমি নগদ নিয়ে ধান চাষ করেছি। লকডাউনে শ্রমিক সংকটের কারণে পাকা ধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি। ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমনঅসহায়ত্বের কথা শুনে উপজেলা যুবলীগের নেতাকর্মী এসে টাকা-পয়সা ছাড়াই আমার ৩২ শতাংশ জমির ধান কেটে দেন। যুবলীগ নেতাকর্মীরা যেভাবে আমার ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভুলব না।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঘোষিত লকডাউনে অন্য এলাকার শ্রমিক সংকট। এদিকে কৃষক ইউনুস মিয়ার ৩২ শতাংশ জমি পাকা ধান নিয়ে কাটতে না পেরে বিপাকে পড়েন। কৃষক ইউনুসের অসহায়ত্বের কথা শুনে তজুমদ্দিন উপজেলা যুবলীগ ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তার ধান কেটে দিয়েছি।