ইহুদিবাদীদের রুখে দাঁড়ান: ফিলিস্তিনি জনগণকে হামাস

0
74

ফিলিস্তিনের অধিকৃত জেরুজালেম আল-কুদস শহরে ইহুদিবাদী ইসরাইল সেনারা এবং অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিবাদীরা সাধারণ মুসল্লিদের ওপর যে সহিংসতা চালাচ্ছে তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ফিলিস্তিনি জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস।

এরইমধ্যে খবর বের হয়েছে- অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিবাদীরা আগামী সপ্তাহে পবিত্র আল-আকসা মসজিদে হামলা চালাতে পারে বলে পরিকল্পনা করছে। এ প্রেক্ষাপটে হামাস প্রতিরোধ গড়ে তোলার জন্য ফিলিস্তিনি সাধারণ জনগণের প্রতি আহ্বান জানালো।

হামাসের অন্যতম মুখপাত্র আব্দুল লতিফ আল-কানু গতকাল (মঙ্গলবার) বলেন, উগ্রবাদী ইহুদিরা যদি পবিত্র আল-আকসা মসজিদে হামলা চালায় তাহলে নতুন করে বিপ্লব শুরু হবে সে ক্ষেত্রে এই আগ্রাসনের জবাব দেয়ার জন্য হামাসের সামনে কয়েকটি বিকল্প খোলা থাকবে। তিনি আরো বলেন, অবৈধ বসতি স্থাপনকারীদের বিরুদ্ধে বিভিন্ন উপায়-উপকরণ নিয়ে জনগণকে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এছাড়া, হামাস আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ফিলিস্তিনি জনগণকে আগামী সপ্তাহের জুমা নামাজ আদায়ের জন্য পবিত্র আল-আকসা মসজিদে ব্যাপকভাবে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছে যাতে বহিরাগতদের রুখে দেয়া যায়। হামাসের বিবৃতিতে বলা হয়েছে- “জেরুজালেম শহর নিয়ে দখলদার ইসরাইল সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই প্রকৃতপক্ষে আমাদের অস্তিত্ব এবং আত্মপরিচয়ের লড়াই।”

হামাস তাদের বিবৃতিতে সুস্পষ্ট করে বলেছে, ফিলিস্তিন মুক্ত করার জন্য সশস্ত্র প্রতিরোধ লড়াই হচ্ছে সর্বোত্তম এবং সংক্ষিপ্ত পথ। দখলদার ইসরাইল সরকারের ফিলিস্তিনি ভূখণ্ডে কোনো স্থান হবে না বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। পার্সটুডে