যাত্রাবাড়ী ও ডেমরায় ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে  জরিমানা

0
77

এস,এম,মনির হোসেন জীবন- রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরা এলাকায় অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে ১৬ লক্ষ ২৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত প্রায় পাঁচ লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন ভেজাল খাবার ধ্বংস করা হয়।
র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব  মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিওিতে সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে শুরু করে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে রাজধানীর যাত্রাবাড়ী ও ডেমরা থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন ভেজাল খাবার (মিষ্টি, আইস ক্রিম, বিস্কুট ইত্যাদি) উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সাত টি প্রতিষ্ঠানকে সর্বমোট ষোল লক্ষ পঁচিশ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় পাঁচ লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন ভেজাল খাবার ধ্বংস করা হয়।

এএসপি এনায়েত কবীর সোয়েব আরও জানান, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।