ফুলবাড়ীতে কুকুরের টিকা দান কার্যক্রম বাস্তবায়নের লক্ষে অবহিতকরন সভা

0
73

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও প.প. কমপ্লেক্স এর সভা কক্ষে জলাতঙ্ক রোগ নির্মূল কর্মসূচীর আওতায় ফুলবাড়ী উপজেলায় ব্যাপক হারে কুকুরকে টিকা দান কার্যক্রম বাস্তবায়নের নিমিত্তে অবহিতকরন সভা অনুষ্ঠিত।

সোমবার সকাল ১১ টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও প.প. কমপ্লেক্স এর সভা কক্ষে কুকুর এর টিকা দান কার্যক্রম বাস্তবায়নে উপজেলা অবহিতকরন সভায় সভাপতিত্বে করে ও অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং সংক্ষিপ্ত বক্ত্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোঃ মশিউর রহমান। অনুষ্ঠানের শুরুত্ইে কোরআন তেলোয়াত করেন, এমডিভি সুপারভাইজার , সিভিসি ঢাকা এর মোঃ শরীফুল ইসলাম। গীতা পাঠ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য পরিদর্শক কার্তিক চন্দ্র সাহা।

কুকুরের টিকাদান কার্যক্রম অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ফুলবাড়ী পৌরসভার সুযোগ্য মেয়র আলহাজ্ব মোঃ মাহমুদ আলম লিটন, ফুলবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ আহসান হাবিব, ফুলবাড়ী থানা ওসি তদন্ত মাহমুদুল হাসান। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বেতদিঘী ইউপি চেয়ারম্যান শাহ্ মোঃ আব্দুল কুদ্দুস, খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ আবু তাহের, কাজিহাল ইউপি চেয়ারম্যান মোঃ মানিক রতন, দৌলতপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজ মন্ডল। কুকুরের টিকাদান বিষয়ে বিষদ আলোচনা করেন এম,ভি,ভি সুপারভাইজার, সিডিসি ঢাকা’র মোঃ শরীফুল ইসলাম। ফুলবাড়ী উপজেলায় আগামী ০৬/০৫/২০২১ ইং তারিখ থেকে ১০/০৫/২০২১ ইং পর্যন্ত মোট ০৫ দিন ৭টি ইউনিয়ন ও পৌরসভায় কুকুরের টিকাদান কর্মসূচি পরিচালনা করবেন তাদের টীম। পৌরসভায় ৫টি টীম ও ইউনিয়নে ৩টি করে টীম কাজ করবে। সমগ্র উপজেলায় মোট টীম কাজ করবে ২৬টি। কাজ শুরু হবে প্রতিদিন ভোর হতে দুপুর ১টা পর্যন্ত। কুকুরের টীকাদান অবহিতকরণ সভায় সঞ্চালনার দায়িত্বে ছিলেন ডেন্টাল সার্জন ডা. সাজেদুল ইসলাম সাজু। এ সময় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক, ডাক্তার সহ সকল স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।