জেলা প্রশাসনের উদ্যোগে নাটোরে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রির উদ্বোধন

0
81

জেলা প্রতিনিধি, নাটোরঃ মধ্যস্বত্বভোগীদের সিন্ডিকেট ভেঙ্গে কৃষক ও ভোক্তা পর্যায়ে ন্যায্যমূল্য নিশ্চিত করতে নাটোরে শুরু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে তরমুজ বিক্রি। রোববার সকালে নাটোর শহরের কেন্দ্রীয় মসজিদের সামনে আনুষ্ঠানিকভাবে তরমুজ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহ রিয়াজ। এ সময় পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, পৌর মেয়র উমা চৌধুরি জলি, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম ও নাদিম সারওয়ারসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আকার ভেদে সর্বনিম্ন ২৫ টাকা থেকে সর্বোচ্চ ৪০ টাকা কেজি দরে কৃষকরা সরাসরি এখান থেকে তরমুজ বিক্রি করবেন বলে জানান জেলা প্রশাসক।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, নাটোর জেলায় এ বছর ৮৬৮ হেক্টর জমিতে তরমুজের আবাদ হয়েছে। যা থেকে প্রায় ৩৬ হাজার ৪৬৫ মেট্রিকটন তরমুজ উৎপাদনের আশা করছে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। তবে নাটোরের বাজারে অধিকাংশ তরমুজ আসে দক্ষিণাঞ্চল থেকে এ কারণে বেড়ে যায় ব্যয় নাটোর জেলায় উৎপাদিত তরমুজ নাটোরের বাজারে বিক্রি নিশ্চিত করা গেলে মূল্য আরো সহনীয় পর্যায়ে চলে আসতো বলে জানান তারা।