৫৪ হাজার শিক্ষক নিয়োগের আবেদন শেষ হচ্ছে আজ

0
105

৫৪ হাজার শিক্ষক নিয়োগের অনলাইন আবেদন গ্রহণ শেষ হচ্ছে আজ। শুক্রবার (৩০ এপ্রিল) রাত ১২টায় আবেদনের সময়সীমা শেষ হলেও প্রার্থীরা আগামী ৩ মে পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পারবেন।

গত ৩০ মার্চ শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। ৫৪ হাজার ৩০৪টি শুন্যপদের বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি শূন্যপদের মধ্যে ২৬ হাজার ৮৩৮টি এমপিওভুক্ত পদ। মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শূন্যপদের সংখ্যা ২০ হাজার ৯৯৬টি যার মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত পদ।

এদিকে আগামী মাসেই শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে বলে জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন। তিনি বলেন, ‘মে মাসের ২৫ তারিখের মধ্যে সব কার্যক্রম সম্পন্ন করা হবে।’

মো. আশরাফ উদ্দিন জানান, ‘আগামী মে মাসে শিক্ষক নিয়োগের সুপারিশ শেষ করা হবে। ৩ মে পর্যন্ত প্রার্থীরা টাকা জমা দিতে পারবেন। টাকা জমাদান শেষ হওয়ার পর আবেদন যাচাই-বাছাইয়ের কাজ করতে হবে। এগুলো করতে ২০ থেকে ২৫ দিন সময় লাগবে। এরপর সুপারিশ করা হবে।’

যুক্ত হচ্ছেন না ১৬তম পরীক্ষার প্রার্থীরা :

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যুক্ত হওয়ার জোর দাবি জানালেও মৌখিক পরীক্ষা শেষ না হওয়ায় সেটি সম্ভব হচ্ছে না। তাই ১৬তম পরীক্ষার প্রার্থীদের ছাড়াই গণবিজ্ঞপ্তির সুপারিশ শেষ হচ্ছে। ১৬তম পরীক্ষার প্রার্থীদের জন্য আগামী আগস্ট অথবা জুলাই মাসে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় এনটিআরসিএ।