হিজড়াদের মধ্য বিরোধ : থানায় সমঝোতা

0
77

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় হিজড়াদের দুই গ্রুপের বিরোধের সমাঝোতা হয়েছে মিরপুর থানায়। পুলিশ বলেছে,পাল্টাপাল্টি অভিযোগের ভিত্তিতে ডাকা হয় হিজড়াদের। মঙ্গলবার দুপুর ১টায় সেখানে জড়ো হওয়া দুই শতাধিক হিজড়াদের মিলিয়ে দিয়েছেন উপজেলা চেয়ারম্যান।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহের হিজড়ারা দুটি গ্রুপে বিভক্ত। এরমধ্যে নয়ন তারা তার দলবল নিয়ে কিছুদিন আগে অন্য গ্রুপে মিশে যায়। হিজড়া নাহিদা আক্তার অভিযোগ করেন,তারা শক্তিশালী হয়ে আমাদের এলাকায় টিকতে দিচ্ছে না, বাড়ি-ঘর ভাঙচুর করেছে। তারপর ওরাই আবার থানায় অভিযোগ করেছে। শেষ পর্যন্ত আমরাও থানায় অভিযোগ করি। দুই গ্রুপের মধ্যে অর্থ আদায়ের জন্য এলাকার দখল নিয়েও দ্বন্দ্বও আছে। এসব নিয়ে কথা বলার জন্য আজ (২৭ এপ্রিল) দুপুরে মিরপুর থানায় দুই পক্ষকেই আসতে বলে পুলিশ।

থানায় দুই শতাধিক হিজড়া জড়ো হলে সেখানে আসেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন। হিজড়াদের দুই পক্ষের নেতাদের কথা শুনে এলাকা ভাগাভাগি করে দেন। মিলিয়ে দেন দুই পক্ষকেই।

মিরপুর থানার (ওসি)গোলাম মোস্তফা বলেন, দুই পক্ষই খুশি হয়ে গেছেন। তারা আর কোন বিরোধে জড়াবে না বলে পুলিশের কাছে প্রতিশ্রুতিও দিয়েছেন।