শেরে বাংলা একে ফজলুল হক এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

0
110

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: আজ ২৭ এপ্রিল অবিভক্ত বাংলার মূখ্যমন্ত্রী শেরে বাংলা একে ফজলুল হক এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে সংগঠনের পক্ষ থেকে আজ মঙ্গলবার ( ২৭ এপ্রিল ২০২১ ইং) সকাল ১০ টায় শেরে বাংলা একে ফজলুল হক এর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শেরে বাংলা একে ফজলুল হক ১৮৭৩ সালের ২৯ অক্টোবর বরিশাল বাকেরগঞ্জের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৩৭ সাল থেকে ১৯৪৩ সাল পর্যন্ত বাংলার মূখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। ১৯৫২ সালে পূর্ব পাকিস্তানের অ্যাডভোকেট জেনারেল নিযুক্ত হন।

১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে পূর্ব পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হন।১৯৫৬ সাল থেকে ১৯৫৮ পর্যন্ত তিনি পূর্ব পাকিস্তানের গভর্ণর ছিলেন।১৯৬৮ সালের ২৭ এপ্রিল ৮৯ বছর বয়সে পরলোকগমন করেন।

শ্রদ্ধা নিবেদনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি মজিবুর রহমান স্বপন সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম উপ আইন সম্পাদক অ্যাডঃ জিশান মাহমুদ, সদস্য শরাফত উল্লাহ সহ অন্যান্য নেতৃবৃন্দ।