গাজীপুরের কালীগঞ্জে জনতার গণপিটুনিতে গরু চোরের মৃত্যু, আহত-৫

0
76

এস,এম,মনির হোসেন জীবন: গাজীপুরের কালীগঞ্জে গরু চুরি করতে গিয়ে জনতার হাতে ধরা পড়ে অবশেষে গনপিটুনিতে এক গরু চোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছে। এরমধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।তবে, নিহতের পরিচয় এখনও জানা যায়নি।

আজ সোমবার ভোরে উপজেলার নাগরী ইউনিয়নের উলুখোলা এলাকার কালিকুঠি গ্রামে এ ঘটনা ঘটে।
গাজীপুরের কালীগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. শহীদুল ইসলাম আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও হাসপাতাল সুএে জানা যায়, আহতরা হলেন, বগুড়ার সদর উপজেলার ক্ষেত্রদামা এলাকার বাবলার ছেলে দেলোয়ার হোসেন (২৮), একই জেলার শিবগঞ্জ উপজেলার গেওনা ভিন্নত এলাকার আক্তারের ছেলে নাহিদ মিয়া (৩০), একই উপজেলার তাতভৈরা এলাকার আব্দুর রশিদের ছেলে হাসান আলী (৩০), নওগাঁর তেজনন্দী পাতবাইন এলাকার মান্নানের ছেলে গাজী হোসেন (৩৫) ও টাঙ্গাইলের ফজর আলীর ছেলে আলমগীর হোসেন (৩৬)।

কালীগঞ্জ থানা পুলিশ জানায়, আজ সোমবার ভোর রাতের দিকে গরু চোরের একটি চক্র উপজেলার নাগরী ইউনিনের কালিকুঠি গ্রামে গরু চুরি করতে যায়। এসময় গ্রামবাসী টের পেয়ে তাদের হাতেনাতে ধরে ফেলে। পরে তারা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় শত শত লোক এসে তাদের ঘিরে ফেলে। এসময় তাদের গণপিটুনিতে একজন ঘটনাস্থলেই মারা যান। পরে খবর পয়ে নাগরী ইউপি চেয়ারম্যান অলিউল্লাহ, কালীগঞ্জ থানাধীন পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম ঘটনাস্থলে যান ও এলাকাবাসীকে শান্ত করেন। পরে পুলিশ মরদেহ ও আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এদিকে, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক লুবনা খানম বলেন, হাসপতালে আনার আগেই একজনের মৃত্যু হয়। আর আহতের চিকিৎসা চলছে। আহতদের মধ্যে আলমগীর, নাহিদ ও গাজীর অবস্থা আশঙ্কাজনক।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক বলেন, আহতদের চিকিৎসা চলছে। তারা সুস্থ হলে তাদের সঙ্গে কথা বলে নিহতের পরিচয় শনাক্ত করা হবে। এছাড়া তাদের কাছ থেকে কয়েকটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এবিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।