রিজভীর শারীরিক অবস্থার আরও উন্নতি

0
89
ফাইল ছবি।

স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর করোনা ‘নেগেটিভ’ হওয়ার পর শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘রিজভীর শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। তার অক্সিজেন স্যাচুরেশনও এখন ভালো। তাকে নরমালি যে অক্সিজেন দেয়া হতো, তা এখন কম দিতে হয়। তার ব্লাডপ্রেসার ও ডায়াবেটিসও এখন নিয়ন্ত্রণে রয়েছে। সবমিলিয়ে তার শারীরিক অবস্থা অনেকটাই ভালো। তিনি স্বাভাবিক খাবার খেতেও পারছেন। প্রতিদিন তাকে ফিজিওথেরাপি দেয়া হচ্ছে এবং ব্যায়াম করানো হচ্ছে। তবে তার মুখে সামান্য ঘা রয়েছে, ফলে খাবার খেতে একটু কষ্ট হয়।’

গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপর ১৭ মার্চ তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ১ এপ্রিল হঠাৎ করেই রিজভীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রুহুল কবির রিজভীসহ অন্যান্য অসুস্থ নেতাদের সার্বিক খোঁজ-খবর রাখছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

রুহুল কবির রিজভীর সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দলীয় নেতাকর্মী ও দেশবাসীর দোয়া চাওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার।