উত্তরায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ৫ আসামী কারাগারে

0
90

এস,এম,মনির হোসেন জীবন : সাংবাদিক পরিচয়ে মাইক্রোবাস থামিয়ে রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুর এলাকায় চাদাঁবাজির অভিযোগে গ্রেফতার এক নারীসহ ৫ জন আসামীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বিঞ্জ মহামান্য আদালত।

আজ শুক্রবার পুলিশ আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষের আইনজীবীরা তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- সাখাওয়াত হোসেন ওরফে সাগর, জামা আক্তার মিতু, বিপ্লব, অজিউল্লা খোকন, ও ফারুক আহমেদ।

ডিএমপির উত্তরা পূর্ব জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, (এডিসি) তাপন কুমার দাস রিমান্ড ও জামিন না মঞ্জুর হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২২ এপ্রিল বিকেলে উত্তরার আব্দুল্লাহপুর এলাকায় গাড়ি থামিয়ে চাঁদাবাজি,মারধর,গাড়ি ভাংচুর,মোবাইল লুটপাট করার সময় তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ভিকটিমের একটি মোবাইল ফোন, পাচঁটি প্রেস আইডি কার্ড ও ৬টি মোবাইল ও চাদাঁবাজির কাজে ব্যবহৃত ঢাকা টিভির লোগো লাগানো একটি ক্যামেরা জব্দ করে পুলিশ।

পুলিশ,আদালত ও বিভিন্ন তথ্য সুত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যার কিছুক্ষণ আগে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে উত্তরার আব্দুল্লাহপুর বেরিবাধ সংলগ্ন বাসস্ট্যান্ড এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে একটি মাইক্রোবাস থামানো হয়। গাড়িতে চোরাই মালামাল রয়েছে এমন তথ্যের ভিত্তিতে গাড়ি থামিয়ে গাড়িতে থাকা লোকজনদের ভয়-ভীতি দেখাতে থাকে তারা। টাকা না দিলে ছবি তুলে পত্রিকা এবং টিভি চ্যানেলে তা প্রকাশ করা হবে বলে হুমকি দেয়।সাংবাদিক পরিচয়ে রাস্তায় প্রতিবন্ধকতার মাধ্যমে জনমনে ভীতি ত্রাস সৃষ্টি করে গাড়ী ভাংচুর করে চাঁদা দাবি ও মোবাইল ছিনিয়ে নেওয়ার অপরাধে তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে উত্তরা পূর্ব থানায় গতরাতে মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নম্বর-২০(৪)২১। হা-মীম গ্রুপের কর্মচারী মো: বিল্লাল হোসেন বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলায় মোট সাত জনকে আসামী করা হয়েছে। তার মধ্যে দু’জন এখনও পলাতক রয়েছেন। তাদেরকে ধরতে পুলিশ গত বৃহস্পতিবার রাত থেকে উত্তরার বিভিন্ন এলাকায় অভিযান চালাচেছন।