লালবাগে স্বাস্থ্যবিধি না মানায় ৮ জনকে অর্থদন্ড ও ১৪টি দোকানকে জরিমানা

0
83

এস,এম,মনির হোসেন জীবন: রাজধানীর লালবাগে করোনা প্রতিরোধে জনসচেতনতা এবং করোনাকালিন সময়ে সরকারী আদেশ ও স্বাস্থ্যবিধি অনুসরন না করায় ৮ জনকে অর্থদন্ড প্রদান ও ১৪টি দোকানকে জরিমানা করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)’র ভ্রাম্যমান আদালত।

র‍্যাব-১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার দুপুরে রাজধানীর লালবাগ এলাকায় র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। দেড়টা থেকে অভিযান শুরু করে একটানা বিকেল সাড়ে পাচটা পর্যন্ত চলে। অভিযানে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান।

কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় জনমনে সচেতনাতা বৃদ্ধি ও সরকারী আদেশ বাস্তবায়নের লক্ষে একটি ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান লালবাগ এলাকায় করোনা কালিন সময়ে সরকারী আদেশ অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ১৪টি দোকানকে মোট নগদ পয়ষট্টি হাজার পাঁচ শত টাকা জরিমানা, মাস্ক পরিধান না করার অপরাধে ৮ জন ব্যক্তিকে মোট নগদ এক হাজার ছয়শত টাকা প্রতীকী অর্থদন্ড প্রদান করেন।