মির্জাগঞ্জে ছাত্রলীগ অফিস ভাংচুরের অভিযোগে আটক ২

0
113

মোঃ রনি খান, মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগ অফিস ভাংচুরের অভিযোগে ও মাটি ফেলে দখলের চেষ্টায় মোঃ সাব্বির আহম্মেদ (২৪) মোঃ রাকিব (২৫) কে আটক করে থানা পুলিশ ।

আটককৃত মোঃ সাব্বির আহম্মেদ পশ্চিম সুবিদখালী গ্রামের মোঃ সামসুল আলম হাওলাদারের ছেলে ও মোঃ রাকিব পৃর্ব সুবিদখালী গ্রামের মোঃ লিটন মুন্সির ছেলে।

বুধবার (২১ এপ্রিল ) সন্ধার পরে উপজেলা ছাত্রলীগ অফিসের সামনে উপজেলা ছাত্রলীগের  সাধারন সম্পাদক মোঃ রাকিব মৃর্ধার নেত্বতে ছাত্রলীগ অফিস ভাংচুর ও প্রধানমন্ত্রী, শেখ মুজিবুর রহমানের ছবি সরিয়ে নেওয়ায় ও সরকারী জমি দখল করার চেষ্টায় প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়।

স্হানীয় সুত্রে জানাযায় , বিগত বছর ধরে ছাত্রলীগের  সভাপতি ও  সাধারণ সম্পাদকের নিজ অর্থায়নে সরকারী জমিতে উপজেলা ছাত্রলীগের অফিস নির্মিত হয়। এবং অফিসের পিছনে আখিরুন নেছা ভবন নির্মাণের সময় অফিস দখলের চেষ্টা চালায় আটককৃতরা। গত মঙ্গলবার (২০ এপ্রিল) আটককৃতরা সকাল থেকে বিকাল পর্যন্ত ছাত্রলীগ অফিসের সামনে মাটি ফেলে রাখেন। রাত ১০ টা অফিস ভাংচুর করে প্রধানমন্ত্রীর ও শেখ মুজিবুর রহমানের ছবি ও চেয়ার সরিয়ে ফেলে। বুধবার (২১ এপ্রিল) সন্ধার পরে ছাত্রলীগ অফিসের ভিতর মাটি রাখার চেষ্টা করার সময়। রাকিব মৃর্ধা প্রতিবাদ করলে হাতিহাতি শুরু হয়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করে।

আটককৃতের মা জানান,জমি তাদের ! ছাত্রলীগ অফিস ভাড়া দেওয়া হয়েছে। তবে তাদের সাথে ডিট শেষ হয়ে জাওয়ায় তাদের জমিতে তারা কাজ করেন।

ছাত্রলীগের  সভাপতি মোঃ জহিরুল ইসলাম জুয়েল শিকদার বলেন, সরকারী জমিতে আটকৃত’র পরিবাররা অফিস করে দিয়েছেন। এবং কমিটি বাতিল হওয়ার পর ৩০ পিচ চেয়ার ছিল সেখান থেকে রাকিব মৃর্ধা ২২ পিচ চেয়ার নিয়ে অফিস তালা বদ্ধ করে রেখেছিলেন। তারপর থেকে ঐ অফিসে তিনি বসেন না এবং রাকিব মৃর্ধা বিস্তারিত বলতে পারবেন বলে জানান।

ছাত্রলীগের  সাধারন সম্পাদক মোঃ রাকিব মৃর্ধা বলেন, সরকারী জমিতে ছাত্রলীগ অফিস। ভাংচুর করে মাটি ফেলিয়ে দখল করার চেষ্টা করেন। প্রতিবাদ করলে ছাত্রলীগের কর্মিদের সাথে খারাপ আচারন করেন। ও অফিস ভাংচুর কারিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ বিচারের দাবী জানান।

মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ এইচ এম মহিব বুল্লাহ বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক চার জনকে আসামী করে লিখিত অভিযোগ করেছেন।পরিস্থিতি নিয়ন্ত্রন করার জন্য ঘটনাস্থল থেকে ও দুই জনকে আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।