জামালপুরের তিতপল্লায় মসজিদে আজান দিতে বাধা দেয়ায় ইউপি চেয়ারম্যানকে মারধর

0
91

আবু সায়েম মোহাম্মদ সা-‘আদাত উল করীম: জামালপুর সদর উপজেলার তিতপল্লা ইউনিয়নের পাবই এলাকায় মসজিদে আজান দিতে বাধা দেয়ায় ইউপি চেয়ারম্যানকে মারধরের ঘটনা ঘটেছে।

জানা যায়, সদ্য প্রতিষ্ঠিত মসজিদে নামাজে আজান দিতে বারণ করায় ক্ষিপ্ত হয়ে মুসল্লিরা ২০ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান হারুন-অর-রশিদ সেলিমকে মারধর করেছে। ইউপি চেয়ারম্যান ঘটনার সত্যতা স্বীকার করে গণমাধ্যমকে বলেন, তারা আমাকে শাবল দিয়ে আঘাত করেছে। জানা যায়, ওই মসজিদের পাশে যুবকদের একটি ক্লাব ছিলো। ক্লাবে যুবকরা আড্ডা দিতো। মসজিদের লোকজন ঐতিবাহী ওই ক্লাবটি ভেঙে দেয়। এতে ক্লাব ও মসজিদের মাঝে বিরোধ দেখা দেয়। এ নিয়ে মিমাংসসায় চেয়ারম্যান যুবকদের পক্ষ নিয়ে মসজিদে আজান দিতে বারণ করলে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে জামালপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক গণমাধ্যমকে বলেন, সদ্য এ মসজিদের পাশে মাদরাসা ও একটি উচ্চ বিদ্যালয় রয়েছে। মাদরাসার শিক্ষক, ছাত্র ও সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রদের নামাজের জন্য একটি মসজিদ নির্মাণ করা হয়।

ইউপি চেয়ারম্যান হারুন-অর-রশিদ সেলিম মসজিদের ইমাম আতিকুর রহমান আতিককে ডেকে নিয়ে মসজিদে আজান দিতে বারণ করেন। আতিকুর রহমান মসজিদ ও মাদরাসার কমিটির লোকজনকে বললে ইউপি চেয়ারম্যানের সাথে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে নারায়নপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। কোনো মামলা হলো আইনগত ব্যবস্থা নেবো।