ডায়রিয়া রোগীদের পাশে মির্জাগঞ্জ প্রবাসী এসোসিয়েশন

0
102

মোঃ রনি খান মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ পটুয়াখালীর মির্জাগঞ্জে মহামারী আকার ধারণ করেছে ডায়রিয়া । দৈনিক ৯০-১০০ জন আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এই পরিস্থিতিতে ডায়রিয়া রোগীদের পাশে সহয়তা নিয়ে দাড়িয়েছে স্বেচ্ছাসেবী ও অলাভজনক প্রতিষ্ঠান উপজেলা প্রবাসীদের অর্থায়নে গঠিত প্রবাসী মির্জাগঞ্জ উপজেলা এসোসিয়েশন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে ১৭৮ জন ডায়রিয়া রোগী ভর্তি আছে। বুধবার দুপুরে এসব রোগীদের সংগঠনের উদ্যোগে বিনামূল্যে আইভি স্যালাইন, ২ লিটার করে নিরাপদ পানি, সিপরোসিন স্যালাইন,মেট্রিল স্যালাইন,খাবার স্যালাইন, প্রত্যেককে চিড়া, গুড় ও মাস্ক প্রদান করেন।

এই মহামারি চলাকালীন সময়ে তাদের এ সেবামূলক কার্যক্রম প্রতিনিয়ত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ও ইংল্যান্ড প্রবাসী মোঃ সালেহ উদ্দিন বাচ্চু মুন্সি। এসব সেবামূলক সামগ্রী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ডাঃ দিলরুবা ইয়াসমিন লিজার মাধ্যমে রোগীদের মধ্যে বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির মির্জাগঞ্জ ব্যবস্থা কমিটির স্বেচ্ছাসেবকরা। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ দিলরুবা ইয়াসমিন লিজা প্রমুখ।