বাগেরহাটে পুলিশের উপর হামলায় ২ হেফাজত কর্মী গ্রেফতার

0
88
প্রতীকী ছবি।

বাগেরহাটের মোল্লাহাটে পুলিশের ওপর হামলার ঘটনায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকের আত্মীয় আব্দুল্লাহ খন্দোকারকে প্রধান আসামি করে মামলা হয়েছে। এ মামলায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে গ্রেফতারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এরা হলেন- মোল্লাহাট উপজেলার উদয়পুর আড়ুয়াকান্দি গ্রামের রাফিন সরদার ও ত্রাণ মোল্লা। এর আগে সোমবার (১৯ এপ্রিল) রাতে মোল্লাহাট থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহিনুর রহমান গোলদার বাদী হয়ে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও অনেককে আসামি করে এই মামলা করেন।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, ‘পুলিশের ওপর হেফাজত কর্মীদের হামলার ঘটনায় ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত অনেককে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত দুজনকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। অন্যদেরও গ্রেফতারের জন্য পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।’

সোমবার বেলা পৌনে ১১টার দিকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোড়ে মিছিলের প্রস্তুতিকালে হেফাজত কর্মীরা পুলিশের ওপর হামলা করে। হামলায় মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবিরসহ অন্তত সাত পুলিশ সদস্য আহত হন। পরবর্তীতে আহতদের মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।