মামুনুলের রিসোর্টকাণ্ড: পৌর কাউন্সিলর গ্রেফতার

0
75

মামুনুল হক ইস্যুতে হেফাজতের ব্যাপক সহিংসতার মামলায় নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ তপনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার ভবনাথপুর এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত পৌর কাউন্সিলর ফারুক আহমেদ তপন সোনারগাঁ উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে সম্পক্ত বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) খন্দকার তবিদুর রহমান জানান, সোনারগাঁ পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ তপন হেফাজতের সহিংসতার মামলার অন্যতম আসামি এবং ওই ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে। রাতে গোপন সংবাদের ভিত্তিতে নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় র‌্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হক নারীসহ স্থানীয়দের হাতে অবরুদ্ধ হন। এ ঘটনার জের ধরে হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা রয়েল রিসোর্ট, উপজেলা আওয়ামী লীগ অফিস ও নেতাকর্মীদের ঘরবাড়ি ভাঙচুরসহ মহাসড়কে অগ্নিসংযোগ করে ব্যাপক তাণ্ডব চালায়।

এই সহিংসতার ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও ক্ষতিগ্রস্তরা বাদী হয়ে আরও ৫টি মামলা দায়ের করেন। এই সাত মামলায় চারশ ৪৬ জনের নামউল্লেখসহ অজ্ঞাত ১ হাজার ৮শ জনকে আসামি করা হয়। এসব মামলায় এখন পর্যন্ত পুলিশ ৬৩ জনকে গ্রেফতারে করেছে।