ঘোড়াঘাটে স্বাস্থ্যবিধি না মানায় ২ দিনে ১৭টি মামলা

0
78
ঘোড়াঘাটে বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাফিউল আলম।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্ক না পরার দায়ে বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে  ২দিনে ১৭টি মামলায় ১২হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়েছে। ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ রাফিউল আলম সঙ্গীয় ফোর্সের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন। করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে তিনি জরিমানা করেন।

১৫ই এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ওসমানপুর বাজার, রাণীগঞ্জ বাজার, ডুগডুগী হাট, হরিপাড়া বাজার ও ঘোড়াঘাট পৌর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন তিনি। এ সময় মুখে মাস্ক না পরার দায়ে পথচারী, মোটসাইকেল আরোহী, গাড়ী চালক, ব্যবসায়ীর কাছ থেকে জরিমানা আদায় করা হয়।মোবাইল কোর্ট চলাকালে সাথে ছিলেন ঘোড়াঘাট থানার ওসি মোঃ আজিম উদ্দিন, সমাজ সেবা কর্মকর্তা মোঃ আব্দুল আওয়াল সহ পুলিশ ও আনসার ভিডিপির সদস্যরা।

উপজেলা নিবাহী অফিসার মোঃ রাফিউল আলম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে ও মাস্কের ব্যবহার নিশ্চিত করতে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালানো হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন চলাকালীন সময়ে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে ।