রাজধানীর শ্যামপুর থেকে ১৪ আইপিএল জুয়াড়িসহ ১৫ জন গ্রেফতার

0
84

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর শ্যামপুর থানার জুরাইন এলাকায় অভিযান চালিয়ে ১৪ আইপিএল জুয়াড়িকে গ্রেফতার করেছে র‍্যাব। এছাড়া দক্ষিন কেরানীগঞ্জ থানার পারগেন্ডারিয়া এলাকায় অপর একটি অভিযান চালিয়ে ৬ কেজি গাঁজাসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

আজ সোমবার সকালে ও রোববার রাতে পৃথক দু’টি স্থানে অভিযান চালিয়ে মোট ১৫জনকে আটক করে এলিট ফোর্স র‍্যাব-১০ । র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, (র‍্যাব) ১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার দিবাগত রাত পৌনে নয়টার দিকে র‍্যাব -১০ এর একটি আভিযানিক দল রাজধানীর শ্যামপুর থানার জুরাইন শহীদ শাহাদত হোসেন রোড এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে টেলিভিশনে সম্প্রচারিত আইপিএল খেলার উপর টাকা দিয়ে জুয়া খেলা অবস্থায় ১৪ জন জুয়ারীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচেছ- মোঃ রবিন হাওলাদার (৩৭), নাদিম (২০), মোশারফ হোসেন (৩৪), মোঃ ইকবাল হোসেন (২৯), মোঃ আকিব (২৮), মোঃ শাহীন (৩৯), মোঃ সেলিম (৪০), মোঃ মোশারফ হোসেন (৩১), মোঃ জাহাঙ্গীর আলম (৪২), মোঃ সুজন আলী (২৫), মোঃ লোকমান মাতুব্বর (৩৮), মোঃ রাসেল (৩৫), মুন্না শেখ (২৯) ও জীবন খলিফা (১৮)।

এসময় তাদের নিকট থেকে ১টি টেলিভিশন, ১টি রিমোট কন্ট্রোল, ১৩ টি মোবাইল ফোন ও নগদ ১২ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার অনলাইন জুয়াড়ি। তারা বেশ কিছুদিন যাবৎ একে অন্যের সাথে টেলিভিশনে সম্প্রচারিত হওয়া আই পি এল খেলার প্রতি বল ও ওভার প্রতি টাকা দিয়ে জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে এবং জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে। অপরদিকে, র‍্যাব ১০ এর কমান্ডিং অফিসার এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আরও জানান, আজ সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১০ এর অপর একটি দল ঢাকা জেলার দক্ষিন কেরানীগঞ্জ থানার পারগেন্ডারিয়া শুভাঢ্যা ইউনিয়ান পরিষদ এলাকায় অভিযান চালিয়ে ৬ কেজি গাঁজাসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো: ফরহাদ (২৭)। এসময় তার নিকট থেকে ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।জব্দকৃত গাজার বাজার মূল্য প্রায় দুই লাখ চল্লিশ হাজার টাকা বলে জানা গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ দক্ষিন কেরানীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মদকদ্রব্য সরবারহ আসছিল। এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।