ভয়াবহ ভারতের করোনা পরিস্থিতি

0
88

ভারতের করোনা আক্রান্তের সংখ্যা এখন আর উদ্বেগজনক নেই। রীতিমতো ভয়াবহ আকার ধারণ করেছে ভারতের করোনা পরিস্থিতি। দেশটিতে গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ৩১ হাজার ৯৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন।যা এখন পর্যন্ত রেকর্ড পরিমাণ।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার-কল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান বলছে, আজকের আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে প্রায় ৫ হাজার বেশি। আপাতত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লক্ষ ৬০ হাজার ৫৪২ জন। স্বাস্থ্য ও পরিবার-কল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬৭ হাজার ৬৪২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৮০ জনের। এই সংখ্যাটা চলতি বছরে সর্বোচ্চ।

পরিস্থিতি মোকাবিলায় গতকালই করোনায় বেশি আক্রান্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে তিনি জানিয়েছেন, করোনা নিয়ে মানুষ উদাসীন হয়ে গিয়েছে। পরিস্থিতি ভয়াবহ হওয়ার পিছনে এটাই কারণ। নতুন করে সার্বিক লকডাউনের কথা না ভাবলেও করোনা কার্ফুর পরামর্শ দিয়েছেন মোদি।

দেশটির প্রায় সব রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে সব চেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। সেখানে রাতে কারফিউ জারি করা হয়েছে। এছাড়া সেখানে প্রতি শুক্রবার রাত আটটা থেকে সোমবার ভোর পাঁচটা পর্যন্ত লকডাউনও থাকবে। লখনউ ও দিল্লিতেও রাতে কারফিউ জারি করা হয়েছে। ভারতে করোনার প্রকোপ আবার এতটা বেড়ে যাওয়ায় নিউজিল্যান্ড ভারতীয়দের তাদের দেশে ঢোকা বন্ধ করে দিয়েছে।