শার্শায় লকডাউনের প্রথম দিনে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

0
97

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের শার্শায় সারা দেশের ন্যায় মহামারি করোনাভাইরাস সংক্রমনরোধে সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিনে অভিযান পরিচালনা করে মোট পাঁচ হাজার টাকা জরিমানার আদায় করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার(৫ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় উপজেলার নাভারণ ও বাগআঁচড়া বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা ও সহকারি কমিশনার (ভুমি) রাশনা শারমিন মিথি যৌথভাবে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন।

এ সময় হোটেলে বসিয়ে খাবার পরিবেশন করার অপরাধে নাভারণ বাজারের মুসলিম হোটেল এন্ড রেষ্টুরেন্টের মালিককে ৫শত টাকা, সোহান হোটেলের মালিককে ৫শত টাকা, নাভারণ বাজারের দুটি মুদি দোকানে ১ হাজার ও বেনাপোল বাজারের দুটি হার্ডওয়ারের দোকানে ১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অনুরুপ,বাগআঁচড়া বাজারের রিফাত হোটেল মালিককে ৫শত টাকা, জেহের হোটেল মালিককে ৫শত টাকা এবং মুখে মাস্ক ব্যবহার না করার অপরাধে বাগআঁচড়া বাজারের আশা ফার্মেসীর মালিককে ৫শত টাকা, মুদি দোকান আনোয়ার ট্রেডার্সের মালিককে ৫শত টাকা, জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা জানান,সরকারি আইন অমান্য করায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় উল্লেখিত প্রতিষ্ঠানের মালিকদের এ জরিমানা করা হয়।অনিয়মের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ ছাড়াও অভিযান পরিচালনার সময় উপজেলা প্রসাশনের পক্ষ থেকে বিনা প্রয়োজনে বাজারে অবস্থান করা জনগনের মাঝে সচেতনতামুলক পরামর্শ প্রদান এবং ফুটপথের চায়ের দোকান বা বিভিন্ন শপিংমল খোলা না রাখার জন্যও পরামর্শ দেন।

এসময় উপজেলা প্রকৌলী এম এম মামুন হাসান উস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার সময় শার্শা থানার পুলিশ সহযোগীতা করেন।