‘বিকাশ প্রতারক’ গ্রেফতার

0
130

অভিনব কায়দায় বরিশালের এক ব্যক্তির সঙ্গে ‘বিকাশ প্রতারণা’ করে আড়াই লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নারায়নগঞ্জ থেকে প্রতারক চক্রের প্রধান হোতা রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে বরিশাল সিআইডি পুলিশ।

শুক্রবার (০২ এপ্রিল) রাতে নারায়নগঞ্জের ফতুল্লার কুতুবপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি লক্ষ্মীপুর সদর উপজেলার শাহাপুর গ্রামের মো. ইয়াসিনের ছেলে।

তার বিরুদ্ধে বিকাশ প্রতারণার অভিযোগে ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর বরিশালের বাকেরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন মো. শাহজাহান হাওলাদার নামে প্রতারিত এক ব্যক্তি।

বরিশাল সিআইডি’র বিশেষ পুলিশ সুপার মো. হাতেম আলী জানান, ২০২০ সালের ১০ আগস্ট শাহজাহান হাওলাদারের মোবাইলে কল করে প্রতারক চক্র চটকদার প্রলোভন দেখিয়ে কৌশলে তার বিকাশের গোপন নম্বর (পাসওয়ার্ড) নেয়।

এরপর তার মোবাইলের বিকাশে থাকা প্রায় আড়াই লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। পরে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৫ জনের বিরুদ্ধে বাকেরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন শাহজাহান। মামলা দায়েরের ৭ মাসের ব্যবধানে ওই চক্রের প্রধান আসামি রফিকুলকে গ্রেফতার করে পুলিশ।