কৃষিতে উৎপাদন বাড়াতে কৃষকদের কে আরও মনোযোগী হতে হবে: ফিজার

0
102

মোঃ আফজাল হোসেন, ফুরবাড়ী প্রতিনিধি: দেশে কৃষিতে উৎপাদন বাড়াতে সরকার সর্বাত্ত¡ক সহযোগীতা করছে কৃষকদের কে, কৃষিতে ভর্তুকি দেওয়া হচ্ছে উৎপাদন বাড়ানোর জন্য। বর্তমান সরকার দেশে কৃষির উন্নয়নে কৃষকদেরকে যে ভাবে সহযোগীতা করছে অতীতের কোন সরকার এভাবে কৃষকদেরকে সহযোগীতা করেনি। সার নিয়ে লুটপাট চলেছে এখন সার প্রতিটি কৃষকের ঘরে মজুদ থাকছে।

কারণ সার নিয়ে আর কোনদিন কেলেংকারি যাতে না হয় সে জন্য এই সরকার সর্বাত্ত¡ক সতর্ক থেকে কৃষি মন্ত্রনালয় কে দিক নির্দেশনা দিচ্ছেন। উৎপাদন বাড়লে দেশ উন্নয়নের দিকে যাবে। কৃষকেরা লাভবান হবে। যদিও কৃষকেরা উৎপাদিত পণ্যের সঠিক মূল্য পাননা। তবুও উৎপাদনে কৃষকেরা পিছিয়ে নেই। গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী উপজেলা হল রুমে রংপুর বিভাগ কৃষি ও গ্রামিন উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক গ্রæপের মাঝে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন প্রধান অতিথি হিসেবে প্রাথমিক ও গণ শিক্ষামন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধ এ্যাড. মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দীন, উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোছাঃ কার্নিজ আফরোজ, বেতদীঘি ইউপি চেয়ারম্যান শাহ মোঃ আব্দুল কুদ্দুস, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল, খয়ের বাড়ী ইউপি চেয়ারম্যান আবু তাহের মন্ডল, কাজিহাল ইউপি চেয়ারম্যনা মোঃ মানিক রতন, এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান মোঃ নবীউল ইসলাম, শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, ফুলবাড়ী পৌরসভার প্যানেল মেয়র মোঃ মামুনুর রশিদ চৌধুরী মামুন।

কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরন অনুষ্ঠানে স্থানীয় দলীয় নেতাকর্মী, সরকারি কর্মকর্তা কর্মচারী, কৃষক, উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারী ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

আয়োজনে ছিলেন, উপজেলা প্রশাসন। যন্ত্রপাতি বিতরণের অনুষ্টানটি সঞ্চালনায় ছিলেন, ফুলবাড়ী উপজেলা কৃষি অফিসার মোছাঃ রুম্মান আক্তার।