ঘোড়ঘাটে মধ্যরাতে মোবাইল কোর্টঃ তিন জনের জেল

0
87
ঘোড়াঘাটে গাছ চুরির অপরাধে মোবাইল কোর্টে সাজাপ্রাপ্ত তিন চোর।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কশিগাড়ী মৌজার সরকারি রাস্তার পার্শ্বের গাছ কেটে নিয়ে যাচ্ছে এমন খবর শুনে মধ্যরাতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিন চোরের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে কারাদন্ড দিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাফিউল আলম। তিনি রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে এ আদালত পরিচালনা করেন। আদালতে প্রত্যেককে দুই বছরের কারাদন্ড প্রদান করেন।

দন্ডিত ব্যক্তিরা হলেন, উপজেলার বিন্যাগাড়ী গ্রামের আব্দুর রহিমের ছেলে মোঃ মাহবুবুর রহমান (৩৫), কশিগাড়ী মধ্যপাড়া গ্রামের মোহর আলীর ছেলে মঞ্জু মিয়া (৩০) ও শ্যামপুর গ্রামের মোজাম্মেল মিয়ার ছেলে আলহাজ মিয়া (২৭)।

ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন জানান, রাত সাড়ে ১১টায় জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে জানতে পারি উপজেলার কশিগাড়ী মৌজার সরকারি রাস্তার গাছ কেটে নিয়ে যাচ্ছে চোরেরা। এমন সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন ও ঘোড়াঘাট থানা ঘটনাস্থলে যৌথ অভিযান পরিচালনা করে । অভিযানে গাছসহ তিন জনকে হাতে নাতে আটক করা হয়। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে তিন চোরকে দুই বছর বিনা শ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাফিউল আলম। এ সময় আনুমানিক ৫০ হাজার টাকার মূল্যের তিনটি ইউক্যালিপটাস গাছ জব্দ করা সহ স্যালো ইঞ্জিন চালিত পাওয়ার টিলার উদ্ধার করে থানা নেওয়া হয়। সোমবার আটককৃতদের দিনাজপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।