রাজধানীতে হেরোইনসহ এক মাদককারবারি গ্রেফতার : ট্রাক জব্দ

0
261

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর শ্যামলী এলাকা থেকে ১ কেজি ৩৬৫ গ্রাম হেরোইনসহ এক মাদককারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-২)। আটক ব্যক্তির নাম মোঃ আলমগীর হোসেন (২৮)। রাজশাহী, গোদাগাড়ী এলাকায় তার বাড়ি।

জব্দকৃত হেরোইনের বাজার মূল্য প্রায় সোয়া কোটি টাকা বলে জানা গেছে। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর শেরে বাংলা নগর থানার শ্যামলী (মিরপুর রোড) এলাকার আল আমিন আপন হাইটস এর সামনে চেকপোস্ট বসিয়ে তল্লাশী চালিয়ে তাকে আটক করা হয়। র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোঃ আবদুল্লাহ আল মামুন আজ শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল জানতে পারে যে, মাদক ব্যবসায়ীদের একটি চক্রের কতিপয় সদস্য মাদকের একটি বড় চালান সীমান্ত এলাকা থেকে ট্রাক যোগে সাভার হয়ে রাজধানী ঢাকার উদ্দেশ্যে আসছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ মাদকের চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে এবং চালানটির গতিবিধি অনুসরণ করতে থাকে। পরবর্তীতে র‌্যাব-২ এর একটি দল বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে দশটার দিকে রাজধানীর শেরে বাংলা নগর থানার শ্যামলী (মিরপুর রোড) এলাকার আল আমিন আপন হাইটস এর সামনে রাস্তার উপর বিশেষ চেকপোষ্ট স্থাপন করে। এসময় ১টি খালি ট্রাক উক্ত স্থানে পৌঁছালে ট্রাকটি সন্দেহ হলে থামার জন্য সংকেত দিলে গাড়িটি চেক পোস্টের সামনে রাস্তার পাশে থামিয়ে কৌশলে পালানোর চেষ্টা কালে মোঃ আলমগীর হোসেন (২৮), গোদাগাড়ী, রাজশাহীকে গ্রেফতার করে।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক আরও জানান, গ্রেফতারকৃত আসামীকে হেরোইনের চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলে ও পরবর্তীতে গাড়িতে হেরোইন আছে বলে স্বীকার করে। তার দেওয়া তথ্য মতে গাড়ির চালকের সিটের পিছনে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১ কোটি ২৫ লক্ষ টাকা মূল্যের ১ কেজি ৩৬৫ গ্রাম হেরোইন পাওয়া যায়। মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাকটি আটক করা হয়েছে।

প্রাথমিক অনুসন্ধান ও আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ দিনধরে দেশের বিভিন্ন এলাকা হতে মাদক বহন করে নিয়ে আসে এবং তারা জধানীর বিভিন্ন মাদক কারবারীদের নিকট হস্তান্তর করে আসছিলো।
গ্রেফতারকৃত আসামী থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে। এ বিষয়ে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্বে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।