ধামরাইয়ে অঙ্কুর পরিবার এর আয়োজনে ০৭ দিন ব্যাপী বইমেলা-২০২১ উদ্বোধন

0
95

রনজিত কুমার পাল ( বাবু), ঢাকা জেলা প্রতিনিধি : বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর পূর্তি সুবর্ণ জয়ন্তী ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্হপতি বাঙালির অবিসংবাদিত মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২৫ শে মার্চ থেকে ৩১ মার্চ ২০২১ পর্যন্ত ০৭ দিনব্যাপি ধামরাই উপজেলায় ‘অঙ্কুর’ পরিবারের আয়োজনে বইমেলা শুরু হয়েছে ।

বৃহস্পতিবার (২৫শে মার্চ-২০২১ খ্রীস্টাব্দ) বিকেল চারটার দিকে ধামরাই উপজেলা পরিষদের চেতনা- ৭১ ভবনে অন্কুর পরিবার এর আয়োজনে এ’ বইমেলার শুভ উদ্বোধন করেন ধামরাই উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ।
এ’সময় উপস্থিত ছিলেন অন্কুর পরিবার এর অন্যতম কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হক (রনী), সপ্তর্ষি রায় সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এর নেতৃবৃন্দ, অন্যান্য প্রগতিশীল চিন্তার ছাত্র, যুবক ও বইপ্রেমী সুধীজন।

আয়োজক অন্কুর পরিবার এর অন্যতম কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হক রনী বলেন বই- আমার, আপনার মনের ক্ষুধার যোগান দেয়, মনকে ভালো কাজ করার অনুপ্রেরণা ও শক্তি যোগায়। তাছাড়া মানসিক তৃপ্তি মেটাতে বইয়ের বিকল্প আর কি হতে পারে; এইজন্যই বই হলো মনের খোরাক।

তাই, আমার- আপনার এবং আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কথা ভেবেই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আজ ২৫ শে মার্চ থেকে ৩১ মার্চ,২০২১; এই ৭ দিনব্যাপি ধামরাই উপজেলায় ‘অঙ্কুর’ পরিবার ছোট পরিসরে বইমেলার আয়োজন করেছে ।
বইমেলায় আকর্ষনীয় যা যা থাকছে তা হলো-
*ধামরাইয়ের গুণীব্যক্তিত্ত্ব ও লেখকের বই পাচ্ছেন ধামরাইয়ের বইমেলা আয়োজনে।
*বিশেষ করে কবিতা প্রেমীদের জন্য প্রিয় নাম, Mahmudur Rashid ভাইয়ের কবিতার বই ” চয়িত পদাবলি ”
* সাংবাদিক LN Mizan ভায়ের কবিতার বই ” আমার কবিতা তুমি” সহ মোট ৬ টি বই
* তরুণ কবি ও কথাসাহিত্যিক Rubel Parvez ভাই এর কাব্যগ্রন্থ – ” ফুলেশ্বরি ” এবং গল্পগ্রন্থ – ” শিলাতলে পদ্মপাতা ”
আশা করি লেখকের অটোগ্রাফসহ এসব বই পাবেন মেলায় সাথে তাদের লেখার বিভিন্ন দিক ও লেখকদের সাথে আড্ডা দেয়ার সুবর্ণ সুযোগ।

এছাড়াও বই কিনলে লটারি পাচ্ছেন লটারিতে থাকছে আর্কষণীয় পুরষ্কার।