দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১১ জনের সদস্য পদ স্থগিত ও ১২ জনকে কারণ দর্শানো নোটিশ

0
99

চৌধুরী নুপুর নাহার তাজ ,নিজস্ব প্রতিনিধি: দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১১ জনের সদস্য পদ স্থগিত ও ১২ জনকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। সদস্য পদ স্থগিতকৃতদের মধ্যে রয়েছেন সাবেক সভাপতি নুরুজ্জামান জাহানী, সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম সরকারসহ অন্যান্য আইনজীবীগণ। সেই সাথে তাদের সদস্য পদ স্থায়ীভাবে ও আইনজীবী সনদ কেন বাতিল করা হবে না মর্মে লিখিত কারণ দর্শাতে নোটিশ দেয়া হয়েছে।

২১ মার্চ রোববার আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানানো হয়। এর আগে গত ৪ মার্চ দুপুরে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি মাজহারুল ইসলাম সরকার এ্যাডভোকেট এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাজী মোঃ সাইফুল ইসলাম এ্যাডভোকেটের সঞ্চালনায় সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় আলোচনা হয়- বর্তমান কমিটি নির্বাচিত হবার পর থেকে পরাজিত পক্ষ বর্তমান কার্যনির্বাহী কমিটির কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে বিভিন্ন বিশৃংখলা করতে থাকে। ইতোমধ্যে আইনজীবী সমিতিতে নানা অনাকাঙ্খিত ঘটনার জন্ম হয়। যা পরাজিত পক্ষই ঘটিয়েছে বলে প্রমাণিত হয়েছে। শুধু তাই নয়, আইনজীবী সমিতির অর্থ তছরুপ করা হয়েছে। এ অপরাধে সমিতির সাবেক সভাপতি নুরুজামান জাহানী, সাবেক সাধারণ সম্পাদক তহিদুল হক সরকারের সদস্য পদ সাময়িক স্থগিত করা হয়েছে। ইতিপূর্বে বিশৃংখলা সৃষ্টির দায়ে সদস্যপদ স্থগিত করা হয়েছিল সমিতির সদস্য মকসেদুর রহমান শাহজাদা। একইসাথে আইনজীবী সমিতির সুনাম রক্ষায় দীর্ঘ আলোচনার পর এ্যাড. মোঃ একরামুল আমিন, এ্যাড. এ বি এম, শফিকুর রহমান শফিক, এ্যাড. মোঃ মেহেরুল ইসলাম (যিনি ২০০৮ সালে অত্র বার এসোসিয়েশনের ওকালতনামা, জামিননামা ছাপানোয় জালিয়াতি, আইনজীবী সমিতির টাকা আত্মসাৎ করে দূর্নীতির দায়ে সনদ স্থগিত করা হয়), এ্যাড. মোঃ হাসনে ইমাম (নয়ন), এ্যাড. মোঃ সাদিব গোলাম বিন নাসের, এ্যাড. সারওয়ার আহমেদ (বাবু), এ্যাড. মোঃ রবিউল আলম-২ (রবি), আবু নঈম মোঃ হাবিবুল্লাহকে সাময়িকভাবে সদস্যপদ স্থগিত করার সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহিত হয় এবং আইনজীবী সমিতির সদস্যপদ স্থায়ীভাবে ও আইনজীবী সনদ কেন বাতিল করার ব্যবস্থা গ্রহণ করা হবে না এবং সনদ বাতিল বার কাউন্সিলে অত্র রেজুলেশনসহ সুপারিশ করা হবে না সেই মর্মে অত্র নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে লিখিত কারণ দর্শানোর জন্য সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহিত হয়।

তাছাড়াও সাধারণ সভা চলাকালীন সভা ভন্ডুল করার উদ্দেশ্যে চেয়ার ছুড়ে বিজ্ঞ আইনজীবীদের লাঞ্ছিত করাসহ বিশৃংখলা সৃষ্টি অবৈধ শক্তির মহড়া ও দাপট প্রদর্শন করা ও সরকারের ভাবমূর্তি নষ্ট করার অপরাধে মোঃ আজেদুর রহমান, মোঃ খায়রুল বাশার, রবিউল ইসলাম রবি-২, মোঃ হবিবর রহমান (৫), মোঃ রেয়াজুল ইসলাম রাজু, ইন্দ্রোজিৎ কুমার রায় অনিক, ইয়ামিন আহমেদ, মোঃ ইমামুল ইসলাম, মোঃ নুরুল ইসলাম-(৪), আজিজুর রহমান, কামরুল আহসান এবং মোঃ দেলোয়ার হোসেন (১) কে কারণ দর্শানোর জন্য ১৫ দিনের সময় দিয়ে নোটিশ প্রেরণের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।