বিএনপিকে স্বাধীনতা দিবসের র‍্যালি ২৭শে মার্চ করার পরামর্শ ডিএমপির

0
93

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগামী ২৬শে মার্চ র‍্যালি না করে ২৭শে মার্চ করার জন্য বিএনপিকে পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রো পলিটন পুলিশ (ডিএমপি)। রোববার দুপুরে বিএনপির দুই সদস্যের প্রতিনিধি দল ডিএমপি যুগ্ম কমিশনার মনিরুল ইসলামের সঙ্গে সাক্ষাৎকালে এই পরামর্শ দেয়া হয়।

সাক্ষাৎ শেষে বিএনপির সুর্বণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব আব্দুস সালাম বলেন, আমরা বলেছি, বিএনপির দেশব্যাপী পূর্ব ঘোষিত কর্মসূচিগুলো অব্যাহত রাখতে চাই। আমাদের সুর্বণ জয়ন্তী কর্মসূচি ঘোষণা করেছি অনেক আগেই। কর্মসূচি ঘোষণা ২৬শে মার্চের পরিবর্তে ২৭শে তারিখে র্যালী করার পরামর্শ ডিএমপির। তারা বলেছে আপনার তো এর আগে ২৭শে মার্চ র্যালী করেছেন।

এবারও ২৬শে মার্চের পরিবর্তে ২৭শে মার্চ র্যালী করলে কোনও অসুবিধা আছে কিনা? আমরা বলেছি কোনও সমস্যা নাই, প্রয়োজনে ২৭শে মার্চই র্যালী করবো। তবে ২৬শে মার্চের সাভার স্মৃতিসৌধ ও শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের মাজারে যাওয়াসহ অন্যন্যা কর্মসূচিগুলো অব্যাহত থাকবে।

সালাম আরও বলেন, ২৫,২৬, ২৮ ও ৩০শে মার্চের সবগুলো কর্মসূচি পালন করতে চাই। আজও এ ব্যাপারে তাদের সহযোগিতা চেয়েছি। ৩০ মার্চের সমাবেশ ছাড়া অন্য কর্মসূচি পালনে তেমন কোনও অসুবিধা নেই বলে পুলিশের পক্ষ থেকে আমাদের আশ্বস্ত করেছে।

বিএনপির পূর্ব ঘোষিত ৩০শে মার্চের সমাবেশ ছিল সোহরাওয়ার্দী উদ্যানে বলে উল্লেখ করে আব্দুস সালাম বলেন, পুলিশ বলছে সেখানে তো এখন বই মেলা চলছে, কিভাবে সমাবেশ করবেন। আমরাও বিষয়টি বোঝতে পেরেছি। তাই আমরা বলছি, ঠিক আছে। দলের ফোরামে বিষয়টি নিয়ে আলোচনা করবে। পরবর্তী সমাবেশ তারিখ ও স্থান আলোচনা করে এই বিষয়ে সিদ্ধান্ত নিবো সমাবেশ করবো নাকি, সময় পরিবর্তন করবো।