শ্রীনগরে নিষিদ্ধ চায়না দোয়াইর জব্দ ও জরিমানা

0
127

আরিফুল ইসলাম শ্যামল: শ্রীনগরে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে নিষিদ্ধ ১ লাখ মিটার চায়না দোয়াইর জাল জব্দ ও ৩ জাল বিক্রেতাকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভাগ্যকুল বাজার এলাকায় অভিযান চালিয়ে এসব নিষিদ্ধ জাল জব্দ ও ৩ অসাধু ব্যবসায়ীর কাছ থেকে জরিমানার টাকা আদায় করেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার।

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সমীর কুমার বসাক, র‌্যাব-১১’র কমান্ডার মো. আবু সালেহ প্রমুখ।

জানা যায়, মৎস্য রক্ষা ও সংরক্ষণ ১৯৫০ আইনের আওতায় ভাগ্যকুল এলাকার নুরু দেওয়ানের ছেলে আলমকে ৫ হাজার, মনোরঞ্জনের ছেলে দিলীপকে ৫ হাজার ও কদম শেখের ছেলে মিজানুর ইসলামকে ২ হাজার জরিমানা করা হয়। অপরদিকে সংক্রমণ আইনে একই এলাকার আবুল বাশারের ছেলে শফিকুল ইসলামকে ২শ’ টাকা জরিমানা করা হয়েছে। ৪ জনের কাছ থেকে জরিমানার মোট ১২ হাজার ২শ’ টাকা আদায় করা হয়।

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার জানান, নিষিদ্ধ চায়না দোয়াইর রাখার অপরাধে ৩ ব্যক্তিকে ১২ হাজার এবং সংক্রমণ আইনে ১ ব্যক্তিকে ২শ’ টাকা জরিমানা করা হয়। জব্দকৃত চায়না দোয়াইর আগুনে পুড়িয়ে বিনস্ট করা হয়েছে। এসব নিষিদ্ধ চায়না দোয়াইর উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।