সিরাজদিখানে ডানো গুঁড়ো দুধ খেয়ে ৫ জন অসুস্থ

0
94

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: সিরাজদিখানে ডানো গুঁেড়া দুধ খেয়ে ৫ জন অসুস্থ হয়েছে। অসুস্থ ৩ জন  বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মালখানগর ইউনিয়নের কাজীরবাগ গ্রামে।

অসুস্থ মো. কাজল খান (৩২) জানান, বুধবার সন্ধ্যায় মালখানগর চৌরাস্তার মো. রতন শেখের মায়ের দোয়া দোকান থেকে ২শত গ্রামের এক প্যাকেট ডানো পুষ্টি গুড়ো দুধ ১০৫ টাকা দিয়ে কিনেন। রাতে সেই দুধ দিয়ে চা পান করেন তার বাবা রামজান খান (৫৬), মা, তার স্ত্রী নীপা (২৬) ও ছেলে আরেফিন (১১)। এরপর তাদের পরিবারে ৫ জন অসুস্থ বোধ করেন। গভীর রাতে পাতলা পায়খানা ও বমি হয়। এর আগে তার ছেলে শুধু দুধ খেয়ে বলেছিলো তিতা লাগে ও গলা চুলকায়। প্রথমে তারা বিষয়টি বুঝতে পারেনি।

কাজল আরো জানায় তার বাবা-মা’র বেশি সমস্যা হয়নি,  সকালে তারা ৩ জন বেশি অসুস্থ বোধ করলে হাসপাতালে চিকিৎসা নেন।

দোকানদার রতন জানান, তিনি এক সপ্তাহে ডিলারের কাছ থেকে বিভিন্ন সাইজের ডানো পুষ্টি গুঁেড়া দুধের প্যাকেট কিনেছেন, মেয়াদ ঠিক আছে।

এ ব্যাপারে জানতে সদরের হাতিমারা ডিলারের মোবাইল নং ও এস. আর সেলিমকে ফোন দিলে দুজনের নাম্বার বন্ধ পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. খন্দকার আশেক মাহমুদ জানান, রোগী এসেছিলো চিকিৎসা দেওয়া হয়েছে। তবে দুধ খেয়ে না অন্য কোন কারণে হয়েছে তা পরীক্ষা ছাড়া বলা যাবে না। তবুও আমরা পুলিশ কেস হিসেবে নিয়েছি। যদি আরো সমস্যা হয় তারা আইনের মাধ্যমে দেখতে পারে।