বলাকা জেনারেল হাসপাতাল মানিকগঞ্জ এর উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

0
91

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : আজকের এই দিনটি আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।  ১৭ মার্চ মহান স্বাধীনতার স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এই উপলক্ষে সারাদেশ নানা আয়োজন এর মধ্য দিয়ে পালিত হচ্ছে দিবসটি। এর অংশ হিসেবে বলাকা জেনারেল হাসপাতাল, মানিকগঞ্জ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন পালন করলেন ।

বুধবার (১৭ মার্চ) সন্ধ্যায় কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল ও অতিথি আপ্যায়ন এর মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়।

বলাকা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম এর ইসলামের সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য রাখেন ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল এর সহকারী অধ্যাপক ( সার্জারী ) ডা : প্রশান্ত কুমার দাস, কর্ণেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতাল মানিকগঞ্জ এর সহকারী অধ্যাপক ( গাইনী) ডা : ওসমান গণি ।সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জুনিয়র কন্সাটেন্ট ডা : মো রাজিবুল ইসলাম। সমাপনী বক্তব্য রাখেন হাসপাতালের চেয়ারম্যান মো মোশারফ হোসেন।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, হাসপাতালের সহকারী এমডি রাসেল আহমেদ, পরিচালকবৃন্দ দের মধ্যে ছিলেন হাবিবুর রহমান, কাওসার আহমেদ ,মোনায়েম আহমেদ, আলামিন ইসলাম, আমিনুর ইসলাম প্রমুখ।

এ সময় হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও সাংবাদিক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন , হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ১৯২০ সালের এই দিনে ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত সেই শিশুটিই পরবর্তী সময়ে হয়ে উঠেন নির্যাতিত নিপীড়িত বাঙ্গালি জাতির মুক্তি দিশারী, গভীর রাজনৈতিক প্রঙ্গা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই পরিণত বয়েস হয়ে উঠেন বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা। এই মহান নেতার ১০১তম জন্মবার্ষিকীতে গভীরভাবে শ্রদ্ধা ভরে স্মরণ করছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অএ হাসপাতালের মেডিক্যাল এসিস্ট্যান্ট জ্যোৎস্না আক্তার, সেবিকাদের মধ্যে ছিলেন পলি আক্তার, সোনিয়া আক্তার, আফসানা আক্তার, তাহমিনা আক্তার, অন্যান্য কর্মকতা – কর্মচারী দের মধ্যে ছিলেন, হাফিজুর রহমান, মমিনুল ইসলাম সহ হাসপাতালের সকল শুভাকাঙ্ক্ষী গণ।