তেলের গোডাউনে অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট

0
105

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পাকুল্যা কাঁচা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। রবিবার (১৪ই মার্চ) সন্ধ্যা ৬টা ১৪ মিনিটের দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। পাকুল্যা বাজারে অবস্থিত মনা সাহার গোডাউন থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে স্থানীয়দের ধারণা।

পাকুল্যা বাজারের কসমেটিক্স ব্যবসায়ী সজীব মিয়া জানান, সন্ধ্যার সময় কাঁচা বাজারে ব্যাপক বিকট শব্দের আওয়াজ হয়। সেখানে গিয়ে দেখি ভয়াবহ আগুন লেগেছে। বাজারের মনা সাহার গোডাউনে একটি তেলবাহী গাড়ি আনলোড করার সময় কোনভাবে ওখান থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পাশ^বর্তী জামুর্কী জমিদার বাড়ির বাংলো ভষ্মিভূত হয়ে যায়।

এদিকে আগুন লাগার সংবাদ পেয়ে ফায়ার সার্র্ভিসের মোট ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। দীর্ঘ আড়াই ঘন্টায় চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানান মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সুশান্ত কুমার দে মন্ডল।

ঘটনাস্থলে টাঙ্গাইল জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম, সহকারি পুলিশ সুপার (মির্জাপুর সার্কেল) দীপংকর ঘোষ, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিজাউল হক, জামুর্কী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় উৎসুক সহশ্রাধিক জনতা উক্তস্থানে ভিড় জমায়।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো. রেজাউল করিম বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের সহায়তায় প্রায় আড়াই ঘন্টারও অধিক সময় পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

এ ঘটনায় অন্তপক্ষে ০৫-০৭টি দোকান একেবারে ভষ্মিভূত হয়ে গেছে। আগুন লাগার কারণ ও এতে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা প্রাথমিকভাবে বলা যাচ্ছেনা।