কুষ্টিয়ার আমলায় আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষবৃত্তি প্রদান

0
99

কুষ্টিয়া প্রতিনিধিঃ মেধা মননে আলোকিত হোক আগামী প্রজন্ম এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ায় আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষবৃত্তি প্রদান করা হয়েছে। মিরপুর উপজেলার আমলা-সদরপুর মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এই শিক্ষবৃত্তি প্রদান করা হয়।

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং(প্রা:) লি এর ব্যাবস্থাপনা পরিচালক, শিক্ষানুরাগী শিল্পপতি বশির আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল এর সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

এসময় তিনি বলেন, শিক্ষা বৃত্তি প্রদানের মাধ্যমে দরিদ্র ও সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের শিক্ষার সুযোগ করে দিয়ে তাদেরকে নতুনভাবে বড় হওয়ার যে স্বপ্ন দেখালো আজকের অনুষ্ঠানের মধ্যমণি ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং(প্রা:) লি এর ব্যাবস্থাপনা পরিচালক, শিক্ষানুরাগী শিল্পপতি বশির আহমেদ তা অভাবনীয় এবং প্রশংসার দাবীদার। দেশের সকল বিত্তবানদের এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ কে এম টিপু সুলতান, ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং(প্রা:) লি. এর চেয়ারম্যান নারগিস আহমেদ, বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক ও লেখক নাজমুল হুদা, জাতীয় ক্রীড়া সংগঠক আমিরুল ইসলাম, মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস, কুষ্টিয়া জেলা সমিতি ঢাকার মহাসচিব রবিউল ইসলাম, ইবির ডেপুটি রেজিস্টার আব্দুর রশিদ, মুক্তিযোদ্ধা আসকর আলি, আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথা,
সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হক ও খলিসাখুন্ডি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী রিয়াজ উদ্দিন মালিথা প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আলোকিত আমলা সংগঠনের সমন্বয়ক হাফিজ আল আসাদ।

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং(প্রা:) লি. এর পৃষ্ঠপোষকতায় ও ক্যারিয়ার কেয়ার ডট কম ও ‘আলোকিত আমলা’র সহযোগিতায় জেলার ৬টি উপজেলার এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত অস্বচ্ছ্ল পরিবারের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় সহায়তার জন্য ১০ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।