আন্তর্জাতিক

হনলুলুতে বহুতল অ্যাপার্টমেন্ট ভবনে অগ্নিকাণ্ড, নিহত ৩

যুক্তরাষ্ট্রের হাওয়াই রাজ্যের হনলুলুতে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৩ জনের প্রাণহানি ও আরো কয়েকজন আহত হয়েছে। শুক্রবার ৩৬তলা বিশিষ্ট এই অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে আগুন ধরে যায়।

ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটির বেশি ফ্ল্যাট সম্পূর্ণভাবে পুড়ে গেছে এবং এগুলোর জানালার কাঁচ ভেঙ্গে নিচে পড়েছে। ভবনটির ওপরে আগুনের শিখা ও মোটা কালো ধোঁয়ার কুণ্ডলী আকাশের দিকে উড়তে দেখা গেছে। কর্তৃপক্ষ সতর্ক করে বলেছে, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। কারণ এতে স্প্রিংকলার পদ্ধতি ছিল না। এই পদ্ধতিতে আগুন বা বড় ধরনের ধোঁয়া দেখা দিলেই স্বয়ংক্রিয়ভাবে পানি ছিটানোর ব্যবস্থা থাকে।

যারা প্রাণ হারিয়েছে তাদের মধ্যে এক নারী ও তার ছেলে রয়েছে বলে জানিয়েছে হনোলুলু স্টার অ্যাডভারটাইজার পত্রিকা। এরা ২৬তলায় মারা যান। পত্রিকাটি আরো জানায়, প্রায় ১২ বাসিন্দা ও এক দমকল কর্মী আহত হয়েছে। ওই দমকল কর্মী ও অপর তিন জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।

মেয়র কির্ক ক্যালডওয়েল সন্ধ্যা সাতটার আগে টুইটারে জানান, মার্কো পোলো ভবনের আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে। আগুন নেভাতে অন্তত ১শ দমকল কর্মী ও দমকল বিভাগের ৩০টির বেশি ইউনিট চেষ্টা চালায়। এএফপি।

Comments

comments

Related Articles

Leave a Reply

Your email address will not be published.