পাটগ্রামে টাস্কফোর্সের অভিযানে চোরাচালানের গরু আটক

0
95

পরিমল চন্দ্র বসুনিয়া,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় টাস্কফোর্সের অভিযানে বিপুল পরিমাণ চোরাচালানের গরু আটক করা হয়েছে।

বুুুুধবার (১০ মার্চ) সন্ধ্যায় উপজেলার মহিমপাড়া ঘাটের পাড় এলাকায় বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর অধীনে গরু চোরাচালানের বিরুদ্ধে টাস্কফোর্সের এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন পাটগ্রাম উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রুবেল রানা। এছাড়াও দহগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ফোর্স, রংপুর ৫১ ব্যাটেলিয়ন এর দহগ্রাম বিজিবি কোম্পানি কমান্ডারের প্লাটুন দল, পাটগ্রাম উপজেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের দুইজন কর্মকর্তা উক্ত অভিযানে অংশগ্রহণ করেন।

জানা যায়,গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালানের গরু আটক করতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রুবেল রানা টাস্ক ফোর্স গঠন করে অভিযান চালায়।এতে ৩ জন ব্যাক্তির গোয়াল ঘর এবং পাশের ভুট্রা ক্ষেত থেকে সর্বমোট ৩৩ টি চোরাচালানকৃত হারিয়ানা, ফ্রিজিয়ান, শাহীবল জাতের গরু জব্দ করা হয়।প্রতিটি গরুর গড় আনুমানিক মূল্য প্রায় ১ লাখ। জব্দকৃত গরুগুলো স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর জিম্মায় দেওয়া হয় এবং মামলাটি বিচারের জন্য উপযুক্ত এখতিয়ার সম্পন্ন আদালতে উপস্থাপন করার জন্য দহগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক(ইনচার্জ) কে নির্দেশনা প্রদান করা হয়।

এ বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) রুবেল রানা জানান, বিশেষ কৌশল অবলম্বন করে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে গরুগুলো আটক করা হয়েছে। গরু চোরাচালান বন্ধে এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।