ইবি থানার ওপেন হাউজডে অনুষ্ঠানে পুলিশ সুপার খাইরুল আলম

0
112

কুষ্টিয়া প্রতিনিধিঃ রাষ্ট্রের সেবক হিসেবে গণমুখী পুলিশিং এর মাধ্যমে জনসেবা নিশ্চিত করার জন্য প্রতিমাসে প্রতিটি থানায় একটি নির্দিষ্ট দিনে ওপেন হাউজ ডে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেবা প্রদানকারী ও সেবা গ্রহনকারী কে মুখোমুখি করা যাতে করে পুলিশ সদস্যদের শতভাগ জবাবদিহিতা নিশ্চিত হয়।

পুলিশি সেবা বঞ্চিত ভুক্তভোগীদের কথা গুরুত্বসহকারে শুনে তাদের সেবা প্রদান করা। বিশেষ করে কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। যারা সমাজের নেতা, সমাজকে সামনে থেকে নেতৃত্ব দেন তাদের পরামর্শ গুরুত্বসহকারে শোনা। যাতে করে পুলিশি সেবা নিশ্চিত করা যায়। জনসেবা নিশ্চিত করার লক্ষে পুলিশকে যেমনি শতভাগ পেশাদারিত্বের সাথে আন্তরিকতা নিয়ে দেশমাতৃকার সেবায় নিজেদেরকে নিয়োজিত করতে হবে তেমনি জনগণকেও পুলিশর সহযোগিতায় এগিয়ে আসতে হবে। পুলিশের কেউ টাকা চাইলে আমাকে জানাবেন।

গতকাল ইবি থানায় ওপেন হাউজডে অনুষ্ঠানে কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলম এসব কথা বলেন। তিনি বলেন, পুলিশ ও জনগণের পারস্পরিক সহযোগিতার সেতুবন্ধন ছাড়া শতভাগ পুলিশি জনসেবা নিশ্চিত করা সম্ভব নয়। তাই সমাজের সৎ, নিষ্ঠাবান ও ভালো মানুষদের কমিউনিটি পুলিশিংয়ের সাথে যুক্ত হতে হবে। পুলিশ সুপার খাইরুল আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ক্ষুদা ও দারিদ্রমুক্ত, দুর্নীতিমুক্ত, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ, অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মাণের স্বপ্ন দেখতেন, সেই স্বপ্নকে বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যে উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে সেটাকে আরো গতিশীল করতে তরুণদেরকে দায়িত্ব নিতে হবে। আর তরুণ সমাজকে সঠিক পথে রাখার জন্য অভিভাবকদের ভূমিকা অপরিসীম। তিনি আরো বলেন, বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। ওপেন হাউজ ডের কারনে পুলিশের সাথে জনগনের সম্পৃক্ততা বৃদ্ধি পায়, এলাকার অনেক সমস্যা স্থানীয় ভাবে সমাধান হচ্ছে।

বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং ও ওপেন হাউজ ডে এর মাধ্যমে আমরা সমাজ থেকে সকল প্রকার অপরাধ দুর করতে চাই। এ জন্য জনসাধারনকে পুলিশের কাছে এলাকার চলমান ঘটনা সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স।

মাদকের বিরুদ্ধে সবাইকে আরো সোচ্চার হতে হবে। এলাকা থেকে, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত করতে সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে নৈতিকতাবোধ থেকে পুলিশকে সহযোগিতা করার আহব্বান করেন। ইবি থানা পুলিশের আয়োজনে থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান রতন অনুষ্ঠিানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া মিরপুর সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমল হোসেন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রিন্ট/ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।