নান্দাইলে মাদ্রাসা ছাত্রকে পেঠানোয় শিক্ষকের জেল

0
83

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে এক মাদরাসা শিক্ষার্থী পড়া না পড়ায় এক মাদ্রাসা ছাত্রকে পেঠানোর অভিযোগে শিক্ষককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ মার্চ) নান্দাইল উপজেলার নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দিনের নেতৃত্বে, মাধ্যমিক শিক্ষা অফিসার রোকনউদ্দীন আহামেদ ও প্রাথমিক শিক্ষা অফিসার আলী ছিদ্দিক সমন্বয়ে গঠিত ভ্রাম্যমান আদালতে কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

এ বিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদ উদ্দীন জানান, শিক্ষক শিশুটিকে শারীরিকভাবে নির্মম নির্যাতন করেছে। আমি তাকে বেতসহ আটক করেছি। মারধরের বিষয়টি কোনোভাবেই কাম্য নয়। তার অপরাধ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

জানাযায়, নান্দাইল পৌরসদরের বালিয়াপাড়া মহল্লার আমেনা মফিজ নুরুল কুরআন নূরানি ও হাফিজিয়া মাদরাসার নূরানি বিভাগের শিক্ষার্থী সাব্বির হোসেনকে পড়া না পাড়ার কারণে বেত দিয়ে শারীরিক নির্যাতন চালায় মাদরাসার শিক্ষক শফিকুল ইসলাম। এতে সাব্বিরের শরীরের বিভিন্ন স্থানে বেতের আঘাতের চিহ্ন ও আঘাতের কারনে লাল হয়ে ফুলে যেতে দেখা গিয়েছে।

খবর পেয়ে একই মহল্লার সাব্বিরের বাবা জুয়েল মিয়া মাদ্রাসায় হাজির হয়ে সত্যতার প্রমান পায়। জুয়েল মিয়া জানান, বুধবার সকালে পড়া ভুল হওয়ার কারণে মাদ্রাসা শিক্ষক আমার ছেলেকে মারধর করে। খবর পেয়ে আমি মাদরাসায় গিয়ে ছেলের মাথা থেকে পা পর্যন্ত লালচে ফোলা দাগ দেখতে পেয়ে ইউএনও স্যারকে জানানো হয়।