বঙ্গবন্ধু কাবাডি প্রতিযোগিতায় রংপুর ও দিনাজপুরকে হারিয়ে বিজয়ী নীলফামারীর নারী ও পুরুষ

0
88

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস তিস্তা জোনের কাবাডি প্রতিযোগিতায়-২০২১ এর ফাইনাল খেলায় নীলফামারী পুরুষ ও নারী দল উভয়ই জয় লাভ করে।

মঙ্গলবার (৯ই মার্চ) নীলফামারী জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বাংলাদেশ কাবাডি ফেডারেশন এর ব্যবস্থাপনায় নীলফামারী বড়মাঠে এই প্রতিযোগীতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনালের প্রথম খেলায় প্রতিদ্বন্ধীতা করে নীলফামারী জেলা নারী কাবাডি দল বনাম রংপুর জেলা নারী কাবাডি দল। এতে রংপুর জেলা নারী কাবাডি দল কে ১৮-৩০ পয়েন্টে হারিয়ে জয় লাভ করে নীলফামারী জেলা নারী কাবাডি। ফাইনালের দ্বিতীয় খেলায় প্রতিদ্বন্ধীতা করে নীলফামারী জেলা পুরুষ কাবাডি দল বনাম দিনাজপুর জেলা পুরুষ কাবাডি দল। এতে দিনাজপুর জেলা পুরুষ কাবাডি দল কে ২১-২৮ পয়েন্টে হারিয়ে জয় লাভ করে নীলফামারী জেলা পুরুষ কাবাডি দল।

ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণীতে জেলা পুলিশ সুপার ও জেলা ক্রিড়া সংস্থার সহ-সভাপতি মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ হাফিজুর রহমান চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক।

এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু সহ এনএসআইয়ের উর্দ্ধতন কর্মকর্তা, বিভিন্ন জেলা থেকে আগত কাবাডি খেলোয়াড়গণ ও সংশি¬ষ্ট দপ্তরে অন্যান্য কর্মকর্তাসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত থেকে কাবাডি খেলা উপভোগ করেন।

পুরষ্কার বিতরণীতে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন, আজকে আমরা যেটি দেখলাম সেটিই তো চেয়েছিল বঙ্গবন্ধ। বঙ্গবন্ধু চেয়েছিলেন নারী ও পুরুষের মত মাঠে গিয়ে খেলবে। আজকে মাঠের মধ্যে আমি যে আনন্দঘন পরিবেশ কোথাও দেখিনি। এছাড়া নীলফামারীর মানুষ এত সুশৃঙ্খল শান্ত স্বভাবের আজকে খেলায় উপস্থিত না থাকলে বুঝতেই পারতাম না। তাই আমি পুলিশ সুপার মোখলেছুর রহমানকে ধন্যবাদ জানাই আমাকে এই খেলায় আমন্ত্রন দেওয়ার জন্য।

তিনি আরো বলেন, খেলার মাধ্যমে মাদক থেকে আমরা দূরে থাকতে পারি। তাই তোমরা খেলা সহ সবকিছুই যদি উপর্যুক্ত হও তাহলে পুলিশে চাকরির ব্যাপারে আমরা তোমাদের সাহায্য করবো।